Daily Sunshine

ছড়িয়ে পড়া রোধে সম্মিলিত ভাবে কাজ করতে হবে

Share

করোনা সংক্রমণ
দেশে গত দু’দিনে আরো নয় জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে। এর মধ্যে গতকাল ৪ জনের এবং আগের দিন ৫ জনের দেহে এই সংক্রমণ সনাক্ত হয়েছে। এ নিয়ে ৪৮ জন আক্রান্ত হলেন করোনা ভাইরাসে এদের মধ্যে পাঁচজন মৃত্যুবরণ করেছেন। তাঁদের সবার বয়স ষাটের উপরে এবং তারা পূর্ব থেকে নানা ধরনের রোগে ভুগছিলেন। আর এদের একজন বাদে সবাই বিদেশ ফেরত পরিবারের সদস্য। ফলে এখনো দেখা যাচ্ছে সংক্রমণটি অনেকটাই পরিবার পর্যায়ে রয়েছে। তবে সামাজিক ভাবে কিছুটা ঘটতেও পারে বলে ধারনা করা হচ্ছে।
করোনা ভাইরাসের ভয়াবহতা যেন দেশে ছড়িয়ে না পড়ে সে জন্যে ইতোমধ্যে সরকারি ভাবে পদক্ষেপ নেয়া হয়েছে। গত ২৬শে মার্চ থেকে ১৪ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। বন্ধ করে দেয়া হয়েছে জরুরী সেবা ও নিত্যপণ্যের দোকান এবং কাঁচা বাজারসহ সব প্রতিষ্ঠান। ফলে দেশের সব শহর বন্দর নগর এখন একেবারে ফাঁকা। কেউ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হচ্ছেন না।
কার্যত দেশে এখন করোনা ভাইরাস যেন সামাজিক সংক্রমণ পর্যায়ে না পৌঁছে সে জন্যে সরকারের দিক থেকে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। এটা ঠিক মানুষের গণজমায়েত সব স্থানে বন্ধ করা গেলে সামাজিক সংক্রমণ রোধ করা সম্ভব হবে। আর এখন সে কাজটিই করা হচ্ছে। এ কাজটি সফল ভাবে করা সম্ভব হলে করোনা ভাইরাসের ভয়াবহতা থেকে দেশের মানুষকে রক্ষা করা সম্ভব বলে আমরা মনে করি। দেশের মানুষের মধ্যে এ ব্যাপারে যথেষ্ট সচেতনতাও লক্ষ্য করা যাচ্ছে। সরকারের উদ্যোগ এবং মানুষের সচেতনতা করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ইতিবাচক ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস। এখন আমাদের এই মহামারির দুর্যোগ থেকে রক্ষার জন্যে সম্মিলিত ভাবে কাজ করতে হবে যার যার অবস্থান থেকে এবং মহান আল্লাহ তায়ালার কাছে সাহায্য চাইতে হবে এই পাপমুক্তি’র জন্যে। আল্লাহ আমাদের সকলকে হেফাজত করুন।

মার্চ ২৮
০৪:০৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত