Daily Sunshine

চাদের ৯২ সেনাকে হত্যা করেছে বোকো হারাম জঙ্গিরা

Share

সানশাইন ডেস্ক: বোকো হারাম জঙ্গিরা চাদের ৯২ সেনাকে হত্যা করেছে। হামলায় আহত হয়েছে আরো ৪৭ জন। চাদের সেনাবাহিনীর ওপর নাইজেরিয়ার বোকো হারাম জঙ্গিদের এটিই সবচেয়ে প্রণঘাতী হামলা বলে মঙ্গলবার জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইদ্রিস ডেবি।
দেশের পশ্চিমাঞ্চলীয় লেক চাদ জলাভূমির বোমা দ্বীপে সোমবার সেনাদের ওপর হামলা চালায় বোকো হারাম জঙ্গিরা। ওই এলাকায় বছরের পর বছর ধরে চাদ, নাইজেরিয়া এবং নাইজারের সেনারা জঙ্গিদের বিরুদ্ধে লড়ছে।
মঙ্গলবার এলাকাটি পরিদর্শনে গিয়ে চাদের প্রেসিডেন্ট ডেবি বলেন, “আমি অনেক অভিযানে অংশ নিয়েছিৃ কিন্তু একই সময়ে আমাদের এতগুলো মানুষের প্রাণহানির কোনো ইতিহাস নেই।” ১৯৯০ সাল থেকে চাদের শাসনক্ষমতায় আছেন ইদ্রিস ডেবি। এ সময়ের মধ্যে বেশ কয়েকবার বিদ্রোহী হামলা এবং অভ্যুত্থান থেকে বেঁচে গেছেন তিনি। ২০০৯ সালে নাইজেরিয়ায় উত্তরপূর্বাঞ্চলে শুরু হওয়া জঙ্গি গোষ্ঠী বোকো হারামের তৎপরতায় এ পর্যন্ত ৩০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে এবং ২০ লাখ মানুষ বাড়িঘর ছেড়ে যেতে বাধ্য হয়েছে।

মার্চ ২৬
০৪:৩৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

সানশাইন ডেস্ক : গান নিয়েই ছিল তাঁর যত ব্যস্ততা। একটা নতুন গান করার জন্য উদগ্রীব থাকতেন। প্রচারণার জন্য কারও সঙ্গে সম্পর্ক রক্ষা নয়, গান করাটাকেই বড় কাজ বলে মানতেন তিনি। বিশ্বাস করতেন, শেষ পর্যন্ত তাঁর কণ্ঠটাকেই মনে রাখবে মানুষ। তাঁর গায়কিই মানুষকে বাধ্য করবে তাঁর কাছে ছুটে আসতে। নিজের ওপর,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত