Daily Sunshine

অধ্যাপক আশরাফ সিদ্দিকীর মৃত্যুতে প্রফেসর খালেকের শোক

Share

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশের বিশিষ্ট ফোকলোরবিদ, কবি, গবেষক, শিশু সাহিত্যিক ও ছোট গল্পকার অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বর্তমান নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক প্রফেসর ড. আবদুল খালেক।
এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেয়ী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। প্রফেসর ড. আবদুল খালেক বলেন, অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকী আমার শিক্ষক ছিলেন। ঢাকা কলেজে বাংলা বিভাগে অধ্যায়নকালে তিনি আমাদের ফোকলোর পড়িয়েছেন।
তিনি ফোকলোর বিষয়ে বহু গবেষণা করেছেন। এছাড়া কবিতা, ছোটগল্প, শিশু সাহিত্যসহ সাহিত্যের উপর তাঁর বহু গবেষণা ও গ্রন্থ রয়েছে। তাঁর মৃত্যুতে শিক্ষা, গবেষণা ও সাহিত্য অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হলো তা পূরণ হবার নয়।

মার্চ ২০
০৪:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

সানশাইন ডেস্ক : গান নিয়েই ছিল তাঁর যত ব্যস্ততা। একটা নতুন গান করার জন্য উদগ্রীব থাকতেন। প্রচারণার জন্য কারও সঙ্গে সম্পর্ক রক্ষা নয়, গান করাটাকেই বড় কাজ বলে মানতেন তিনি। বিশ্বাস করতেন, শেষ পর্যন্ত তাঁর কণ্ঠটাকেই মনে রাখবে মানুষ। তাঁর গায়কিই মানুষকে বাধ্য করবে তাঁর কাছে ছুটে আসতে। নিজের ওপর,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত