Daily Sunshine

নাটোরে ভিক্ষুক পূণর্বাসনে কর্মসংস্থান উপকরণ বিতরণ

Share

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোর জেলায় ৫৪ লক্ষ টাকা ব্যয়ে ভিক্ষুকদের পূনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। ‘স্বাবলম্বী’ নামে এই কর্মসূচির আওতায় বুধবার দুপুর একটায় নাটোর পৌরসভা ও নাটোর সদর উপজেলার ভিক্ষুকদের মাঝে কর্মসংস্থানের উপকরণ বিতরণ করেছেন রাজশাহীর বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার।
কালেক্টরেট ভবন প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাংখিত আত্নমর্যাদাশীল জাতির ‘সোনার বাংলা’ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল শ্রেণিপেশার মানুষের উন্নয়নের মধ্য দিয়ে আমরা উন্নত বাংলাদেশের কাংখিত লক্ষ্যে উপনীত হতে চাই। তাই ভিক্ষুকদের আত্ননির্ভরশীল হতে হবে। এ সহযোগিতার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে তাদেরকে স্বাবলম্বী হতে হবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন, পূনর্বাসিত ভিক্ষুকদের অর্থনৈতিক কার্যক্রম নিয়মিত পরিবীক্ষণ করা হবে-যাতে করে তারা তাদের ভাগ্য পরিবর্তনে সফল হন। অনুষ্ঠানে নাটোর পৌরসভা ও নাটোর সদর উপজেলার ১০জন ভিক্ষুকের মাঝে একটি করে দোকানঘরের চাবি ও নগদ পাঁচ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠানে জেলার পাঁচটি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষককের হাতে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্যে পাঁচটি স্কুল ভ্যানের চাবি হস্তান্তর করা হয়।

মার্চ ১৯
০৪:০৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

আবুল কালাম মুহম্মদ আজাদ: বিমানের এক সহযাত্রী বারবার মুখের দিকে তাকাচ্ছিলেন। তখন সাখাওয়াত হোসেনের সুপৌরুষ গড়ন। নেমেই সহযাত্রীটি পরিচিত হওয়ার জন্য হাত বাড়ালেন। তিনি একজন চলচ্চিত্র পরিচালক। তাঁর সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিলেন। তখন সাখাওয়াত হোসেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপক। তাঁর ঝোঁক টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপনার দিকে। এ জন্য মাঝে মধ্যে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত