Daily Sunshine

রাবি কর্মচারীদের আন্দোলন অব্যাহত

Share

রাবি প্রতিনিধি: রাজাশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত মাস্টাররোল (দৈনিক মজুরির ভিত্তিতে কর্মরত) কর্মচারীরা চাকরি স্থায়ীকরণের দাবিতে কর্মসূচি অব্যাহত রেখেছে। রোববার বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে ‘মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদ’ ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।
মানববন্ধনে ‘মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদ’র সভাপতি মাসুদুর রহমান বলেন, আমরা গত ২৭ জানুয়ারি থেকে চাকরি স্থায়ীকরণের দাবি জানিয়ে আসছি কিন্তু আজ পর্যন্ত আমাদের দাবির বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। সর্বোচ্চ শ্রম দিয়ে কাজ করা সত্ত্বেও আমাদের কাজের কোন মূল্যায়ন করা হয় না। কাজের জন্য আমরা যে পারিশ্রমিক পাই তা দিয়ে ভালোভাবে সংসার চলে না। সবকিছু মিলিয়ে আমাদের একটাই দাবি, চাকরি স্থায়ী করতে হবে।
সংগঠনটির সহ-সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রানা বলেন, প্রায় ২ মাস ধরে আমরা দাবি আদায়ে আন্দোলন করছি। কিন্তু বাস্তবায়নের কোন নমুনা দেখতে পাচ্ছি না। দাবি না মানা হলে কঠোর আন্দোলনের যাওয়া হবে।
কর্মসূচিতে মাস্টাররোল কর্মচারী আলামিন বিদ্যুৎ এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- কামরুল হাসান, মামুন তালুকদার, শাহীন বাদশা, নুরুল হুদা প্রমুখ। এসময় অর্ধ শতাধিক মাস্টাররোল কর্মচারী সেখানে উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি চাকরি স্থায়ীকরণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচর্যের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টারোল কর্মচারী ঐক্য পরিষদ। বিষয়টি সুরাহার জন্য ওইদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে সদস্য হুমায়ুন কবীরের আশ্বাসে সেদিনের আন্দোলন স্থগিত করেন তারা। এরপর থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

মার্চ ১৬
০৪:৪৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

সানশাইন ডেস্ক : গান নিয়েই ছিল তাঁর যত ব্যস্ততা। একটা নতুন গান করার জন্য উদগ্রীব থাকতেন। প্রচারণার জন্য কারও সঙ্গে সম্পর্ক রক্ষা নয়, গান করাটাকেই বড় কাজ বলে মানতেন তিনি। বিশ্বাস করতেন, শেষ পর্যন্ত তাঁর কণ্ঠটাকেই মনে রাখবে মানুষ। তাঁর গায়কিই মানুষকে বাধ্য করবে তাঁর কাছে ছুটে আসতে। নিজের ওপর,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত