Daily Sunshine

রাবিতে ভাসমান দোকান বন্ধের নির্দেশ

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীদের শিক্ষাবান্ধব উপযুক্ত পরিবেশ সৃষ্টি ও করোনা সংক্রমণ ঠেকাতে ভাসমান, ভ্রাম্যমাণ ও অনুমতিহীন দোকান-পাট বন্ধের নির্দেশ দিয়েছে বিশ^বিদ্যালয় প্রশাসন। আগামী ২০ মার্চের মধ্যে এসব দোকান সরানোর নির্দেশ দেন বিশ^বিদ্যালয় প্রক্টর লুৎফর রহমান।
রবিবার দুপরে বিশ^বিদ্যালয়ের প্রক্টরের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি টুকিটাকি চত্বর, সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনের আশেপাশের সকল দোকানে গিয়ে মালিকদের এই নির্দেশ দেন। সেই সঙ্গে অনুমোদিত দোকান-হোটেল গুলোকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান তারা।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, বিশ^বিদ্যালয়ের টুকিটাকি চত্বর ও আশেপাশের জায়গায় দোকানের পরিমাণ দিনদিন বেড়েই চলেছে যার ফলে শিক্ষার পরিবেশ ব্যাঘাত ঘটছে। তাছাড়া এসব দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা হয়। দেশে করোনা ভাইরাসের প্রভাব পড়তে পারে এমন পরিবেশে। তাই দোকান বন্ধে করার নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার ব্যাঘাত ঘটতে পারে এমন পরিবেশ সৃষ্টি হলে আমরা সেখানেই ব্যবস্থা নিবো। ক্যাম্পাসে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে আমরা ভ্রাম্যমাণ দোকানপাট ২০মার্চের মধ্যে বন্ধের ঘোষণা দিয়েছি। এরপরে এমন দোকান দেখতে পেলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মার্চ ১৬
০৪:৪২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

সানশাইন ডেস্ক : গান নিয়েই ছিল তাঁর যত ব্যস্ততা। একটা নতুন গান করার জন্য উদগ্রীব থাকতেন। প্রচারণার জন্য কারও সঙ্গে সম্পর্ক রক্ষা নয়, গান করাটাকেই বড় কাজ বলে মানতেন তিনি। বিশ্বাস করতেন, শেষ পর্যন্ত তাঁর কণ্ঠটাকেই মনে রাখবে মানুষ। তাঁর গায়কিই মানুষকে বাধ্য করবে তাঁর কাছে ছুটে আসতে। নিজের ওপর,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত