Daily Sunshine

বসন্তবরণে সেজেছে রাজশাহী কলেজ

Share

স্টাফ রিপোর্টার : আজ পহেলা ফাল্গুন। বসন্ত ঋতুর যাত্রা শুরু। পহেলা বৈশাখের পর এটিই বাঙালির দ্বিতীয় প্রধান প্রাণের উৎসব। দিনটিতে প্রকৃতির সাথে সাথে বাসন্তি সাজে নিজেদেরকে সাজান বাঙালীরা। পহেলা ফাল্গুনে অভিষেক ঘটে ঋতুরাজ বসন্তের, প্রকৃতি ধারণ করে এক বর্ণিল সাজ।
সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয় বসন্তবরণ উৎসব। এরই ধারাবাহিকতায় প্রতিবছর বর্ণিল আয়োজনে বসন্তবরণ করে আসছে রাজশাহী কলেজ। এবছরও তার ব্যতিক্রম হচ্ছে না। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে বর্ণিল সাজে সাজানো হয়েছে ক্যাম্পাস। গতকাল অনেক রাত অবধি চলে আল্পনা আঁকা, প্লেকার্ড ইত্যাদি বানানোর কাজ।
গতকাল সন্ধ্যায় সরে জমিনে দেখা যায়, কলেজের প্রধান ফটককের সামনে শিক্ষার্থীরা আল্পনা আঁকছেন। এছাড়া কলেজের শহীদ এএইচএম কামারুজ্জামান ভবন, প্রথম বিজ্ঞান ভবন এবং ক্যাম্পাসের রবীন্দ্র-নজরুল চত্বরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসন্তের আল্পনা শোভা পেয়েছে।
প্রাণিবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক শামীম আরা বেগম এবং সহকারী অধ্যাপক মাহ্ফুজা চৌধুরীর সার্বিক তত্বাবধানে আলপনায় অংশ নেয় বিভাগের শিক্ষার্থীসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীরাও। এই আল্পনাতে স্থান পেয়েছে সাদা, গোলাপী, লাল, নীল, সবুজসহ বিভিন্ন রঙ।
আড়ম্বরপূর্ণ আয়োজনে বসন্তবরণে প্রস্তুত রাজশাহী কলেজ-এমনটাই জানিয়েছেন কলেজ পরিষদের সাহিত্য-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ইব্রাহীম হোসেন।

ফেব্রুয়ারি ১৪
০৫:১৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

আবুল কালাম মুহম্মদ আজাদ: বিমানের এক সহযাত্রী বারবার মুখের দিকে তাকাচ্ছিলেন। তখন সাখাওয়াত হোসেনের সুপৌরুষ গড়ন। নেমেই সহযাত্রীটি পরিচিত হওয়ার জন্য হাত বাড়ালেন। তিনি একজন চলচ্চিত্র পরিচালক। তাঁর সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিলেন। তখন সাখাওয়াত হোসেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপক। তাঁর ঝোঁক টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপনার দিকে। এ জন্য মাঝে মধ্যে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত