Daily Sunshine

রাজশাহী কোর্ট কলেজের গভর্নিং বডি’র সভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়ের গভর্নিং বডি’র সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও কলেজের গভর্নিং বডি’র সভাপতি মো. হামিদুল হক।
সভায় কলেজের ইতিহাস, দর্শন, ভূগোল ও পরিবেশ বিদ্যা, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও এমএলএসএস পদে সর্বমোট ১১ জনের নিয়োগ অনুমোদন করা হয়।
সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন জেলা প্রশাসক। এসময় শিক্ষক-কর্মচারীদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানান তিনি।
সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, নতুন শিক্ষক নিয়োগ অত্যন্ত নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে। অনেকেই বলেন- টাকা ছাড়া চাকুরী হয়না। আমরা সেই চিন্তার পরিবর্তন করতে বদ্ধ পরিকর। আমি প্রত্যেক প্রার্থীর সঙ্গে কথা বলেছি, তাদেরকে জিজ্ঞাসা করেছি, তাদের নিয়োগে কোন আর্থিক লেনদেন হয়েছে কিনা? তারা জানিয়েছেন, তাদেরকে কোন অর্থ দিতে হয়নি। এছাড়াও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে টিম এসে তাদের পরীক্ষা নিয়েছেন। ফলে শিক্ষকসহ অন্যান্য নিয়োগ অত্যন্ত স্বচ্ছভাবে হয়েছে বলে জানান তিনি।
কোর্ট মহাবিদ্যালয়ের উন্নয়ন কর্মকান্ড নিয়ে জেলা প্রশাসক বলেন, কলেজের আধুনিকায়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে কলেজে সিসিটিভি ক্যামেরা স্থাপন, নতুন গ্যারেজ, বসার বেঞ্চ স্থাপন, খাবার পানি ইত্যাদির ব্যবস্থা করা হয়েছে। আরো আধুনিকায়নের জন্য কাজ করা হবে।
এসময় কলেজ অধ্যক্ষ একেএম কামরুজ্জামান বলেন, কলেজের নতুন শিক্ষক নিয়োগ যথাযথভাবে সম্পন্ন হয়েছে। যুগের সাথে তাল মিলিয়ে কলেজকে আধুনিকায়নে সর্বোচ্চ পদক্ষেপ নেয়া হচ্ছে।
উল্লেখ্য, রাজশাহী কোর্ট কলেজে উচ্চ মাধ্যমিক, স্নাতক (পাশ) ও ১২ টি বিষয়ে স্নাতক (সম্মান) পাঠদান রয়েছে। বর্তমানে কলেজটিতে প্রায় ৪ হাজার শিক্ষার্থী অধ্যয়ন করছে।

জানুয়ারি ১৪
০৪:৩৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত