Daily Sunshine

কলকাতায় মোদির বিরুদ্ধে বিক্ষোভে নেমে তোপের মুখে বাংলাদেশি

Share

সানশাইন ডেস্ক: নাম নূর আলম শেখ। বাগেরহাট জেলার মংলার বাসিন্দা। পর্যটক ভিসা নিয়ে ভারতে বেড়াতে এসে কলকাতার রাজপথে তিনি তুলে ধরেছিলেন ‘মোদি গো ব্যাক’ লেখা প্ল্যাকার্ড-আর তার জেরেই এখন বিরাট বিপদে পড়েছেন ওই ব্যক্তি। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপুল সংখ্যক ভারতীয়ের রোষানলে পড়েছ্নে তিনি। এদিকে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও তার গতিবিধি নিয়ে খোঁজখবর শুরু করেছে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কলকাতা সফর ঘিরে পশ্চিমবঙ্গের রাজধানী গত কয়েকদিন ধরেই ছিল প্রতিবাদে উত্তাল। গত শনি ও রবিবার নাগরিকত্ব আইন ও এনআরসি’র বিরুদ্ধে বিক্ষোভে শহরের প্রাণকেন্দ্র এসপ্ল্যানেড অচল করে দিয়েছিল শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার তরুণেরা। কলকাতা বেড়াতে এসে রবিবার এসপ্ল্যানেডের সেই বিক্ষোভের মাঝখানে গিয়ে পড়েছিলেন নূর আলম শেখ, উৎসাহের আতিশয্যে তুলে ধরেছিলেন মোদির কার্টুন আঁকা ও ‘মোদি গো ব্যাক’ লেখা কালো প্ল্যাকার্ড। সেই ছবি তিনি নিজের ফেসবুকে অ্যাকাউন্টে পোস্ট করতেই বিপত্তির সূত্রপাত।
কিছুক্ষণের মধ্যেই কলকাতার জনৈক গার্গী রায় সেই ছবি ও ফেসবুকে নূর আলম শেখের পরিচয় পাশাপাশি পোস্ট করে লেখেন, ‘বাংলাদেশি সাংবাদিক কলকাতায় এসে গো ব্যাক বলছে আমাদের প্রধানমন্ত্রীকে! এই হচ্ছে ধর্মনিরেপেক্ষতার ফল, এই হচ্ছে বাম আন্দোলনের ফল!’ প্রায় সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় মন্তব্যের বন্যা। শত শত ভারতীয় নূর আলম শেখের ওয়ালে গিয়ে তাকে তীব্র ভাষায় আক্রমণ করতে শুরু করেন, যার বেশির ভাগই ছাপার অযোগ্য। বেশিরভাগ মন্তব্যেরই মূল কথা ছিল, বাংলাদেশি হয়েও কেন তিনি ভারতের অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলানোর স্পর্ধা দেখান, তাও আবার এদেশে বেড়াতে এসে!

জানুয়ারি ১৪
০৪:২৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের প্রসার ঘটেছে। নারী শিক্ষা নিশ্চিত করা, নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন এবং কর্মক্ষেত্র

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত