Daily Sunshine

দেড় হাজার শ্রমিকের উপস্থিতিতে গায়েহলুদ!

Share

সানশাইন ডেস্ক: দেড় হাজার পোশাককর্মী। ছেলেদের পরনে একই নকশার পাঞ্জাবি, মেয়ের গায়ে শাড়ি। মালিকের মেয়ের গায়েহলুদ অনুষ্ঠানে নেচে গেয়ে উৎসবে মেতেছেন তারা। মালিক-শ্রমিক সম্পর্কে নতুন মাত্রা যোগ করেছে ইন্ডিপেনডেন্ট গার্মেন্টস। নগরের নাসিরাবাদের কারখানাটির ছাদেই এ অনুষ্ঠানের আয়োজন করা হয় গত বৃহস্পতিবার রাতে। শুধু পোশাকে নয়, খাবারেও ছিলো আভিজাত্য। মোরগ পোলাও, ডিম কারি, কোপ্তা, বোরহানি, জর্দা বাদ যায়নি কিছু।
পোশাক কারখানার শ্রমিকদের উপস্থিতিতে প্রীতির গায়ে হলুদ। ইন্ডিপেনডেন্ট গার্মেন্টসের মালিক এসএম আবু তৈয়ব চট্টগ্রাম চেম্বারের পরিচালক এবং বিজিএমইএর সাবেক প্রথম সহ-সভাপতি। তিনি বলেন, আমি যেমন শ্রমিকদের রুটি-রুজির ব্যবস্থা করি তেমনি শ্রমিকরাও আমার রুটি রুজির ব্যবস্থা করে। তারা ছাড়া আমার মেশিনগুলো চলবে কী করে! আমি মনে করি শ্রমিকরাও আমার পরিবারের অংশ। আমার ইচ্ছে ছিলো মেয়ের বিয়ে উপলক্ষে সব শ্রমিককে নিয়ে কিছু একটা করবো। তাই গায়েহলুদ অনুষ্ঠানটিই বেছে নিয়েছি।
পোশাক শ্রমিকরা নেচে গেয়ে গায়েহলুদ অনুষ্ঠানকে রাঙিয়ে তোলেন‘ আমার মেয়ে সাইকা তাফাননুম প্রীতি বিবিএ করার পর আমার সঙ্গে অনেকবার কারখানায় গেছে। তাকে কারখানার নারী শ্রমিকরা খুব পছন্দ করে। গায়ে হলুদ অনুষ্ঠান বলতে গেলে শ্রমিকরাই পরিচালনা করেছে। তারা নেচে, গেয়ে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে। আমার মেয়েও খুব খুশি।’ যোগ করেন এ ব্যবসায়ী নেতা।
আবেগাপ্লুত কণ্ঠে তিনি বলেন, আমি প্রচার চাই না। আমার ইচ্ছে পূর্ণ হয়েছে। আমি সওয়াব পাবো। জানা গেছে, শ্রমিকরা লক্ষাধিক টাকার গহনা উপহার হিসেবে পরিয়ে দিয়েছে প্রীতিকে। ঢাকার বারিধারার আসলাম মোল্লা ও রুবিনা মোল্লার ছেলে শফিউল ইসলাম মোল্লার সঙ্গে প্রীতির বিয়ে হচ্ছে। আগামীকাল রোববার নগরের নেভি কনভেনশন সেন্টারে বিয়ের আসর বসবে।

জানুয়ারি ০৪
০৪:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কে এই ডা. সাবরিনা শারমিন ?

কে এই ডা. সাবরিনা শারমিন ?

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস পরীক্ষার টেস্ট না করেই রিপোর্ট ডেলিভারি দেয়া জেকেজি হেলথ কেয়ারের প্রতারণা নিয়ে দেশে তোলপাড় চলছে। এই প্রতারণার মূলহোতা জেকেজির প্রধান নির্বাহী আরিফ চৌধুরী গ্রেফতার হয়েছেন। এ প্রতারণায় আরিফের অন্যতম সহযোগী তার স্ত্রী ও জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনাও ্খন রিমান্ডে। নিজেকে রক্ষায় প্রভাবশালী বিভিন্ন মহলে দৌড়ঝাঁপ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত