Daily Sunshine

রাবিতে সম্মিলিত সামাজিক আন্দোলনের পতাকা মিছিল

Share

রাবি প্রতিনিধি: অসাম্প্রদায়িকতা,সম্প্রীতি ও মুক্তিযুদ্ধের অঙ্গীকার, শোষণ-বৈষম্য মুক্ত বাংলাদেশ, জঙ্গিবাদ-দুর্নীতি প্রতিরোধ ও সর্বস্তরে জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় পতাকা মিছিল করেছে সম্মিলিত সামাজিক আন্দোলন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। মঙ্গলবার দুপুরে সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের সামনে থেকে পতাকা মিছিলটি শুরু হয়ে প্যারিস রোড দিয়ে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবন ও কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে দিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়।
পতাকা মিছিল শেষে বক্তব্য দেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান ও সম্মিলিত সামাজিক আন্দোলন রাবি শাখার সভাপতি ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী। তিনি বলেন, সম্মিলিত সামাজিক আন্দোলন কোন রাজনৈতিক দল নয় কিন্তু রাজনীতি বিযুক্ত নয়। একটি সামাজিক সংগঠন যা মানুষের সামাজিক সমস্যার কথা তুলে ধরে। সমাজের উচিত-অনুচিত দিকগুলো মানুষের কাছে তুলে ধরার মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করে। জাতীয় পতাকা মিছিলের মাধ্যমে আমরা বিশ্বের কাছে জাতীয় পতাকাকে তুলে ধরি এবং মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার দৃঢ়প্রতিজ্ঞাবদ্ধ হই।
তিনি আরো জানান, সম্মিলিত সামাজিক আন্দোলন ডিসেম্বর মাসের এক তারিখে সারাদেশে জাতীয় পতাকা মিছিল করেছে, কিন্তু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাদশ সমাবর্তন অনুষ্ঠিত হওয়ার কারণে আমরা এক তারিখের পরিবর্তে পিছিয়ে ৩ তারিখে করেছি। আমরা সমাজের খারাপ দিকগুলো মানুষের মাঝে তুলে ধরার মাধ্যমে সমাজের অপসংস্কৃতিকে পরিবর্তন করতে চাই। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী সেখানে উপস্থিত ছিলেন।

ডিসেম্বর ০৪
০৪:৫৩ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : আধুনিক ও বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্ণাঙ্গ আধুনিক ও বিজ্ঞানভিত্তিক দেশ গড়ে তুলতে তিনি একের পর এক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করে চলেছেন। উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি তিনি দেশকে আধুনিক অবকাঠামো সমৃদ্ধ করে তুলছেন। তার হাত ধরেই বাংলাদেশ প্রবেশ করেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত