Daily Sunshine

জরিমানা গুনলেন ৫০ হাজার টাকা

Share

সাউদিয়া ডিপার্টমেন্টাল স্টোরের প্রতারণা
স্টাফ রিপোর্টার : দোকানে পণ্যের প্যাকেটের গায়ে খুচরা মূল্য তালিকা, ওজন ও আমদানিকারকের নাম না থাকাসহ মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অভিযোগে নগরীর একটি ডিপার্টমেন্টাল স্টোরের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী নগরীর ভদ্রা মোড়ে অভিযান পরিচালনা করে সাউদিয়া ডিপার্টমেন্টাল স্টোরকে এই অর্থদণ্ড প্রদান করা হয়।
ভোক্তা অধিকারের নিয়মিত বাজার অভিযানে ৩৭ ও ৫১ ধারায় সউদিয়া ডিপার্টমেন্টাল স্টোরের সত্বাধিকারী জানে আলম সুমনকে যথাক্রমে ২৫ ও ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেন জাতীয় রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক হাসান আল মারুফ। এসময় অভিযুক্ত ব্যবসায়ী জানে আলম ভোক্তা অধিকারের কাছে জরিমানার অর্থ পরিশোধ করেন।
ভোক্তা অধিকারের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, রাজশাহীতে ভোক্তা অধিকারের নিয়মিত বাজার অভিযানে অংশ হিসেবে ভদ্রা মোড়ে অবস্থিত সাউদিয়া ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান পরিচালনা করা হয়। এসময় দোকানটিতে মেয়াদোত্তীর্ন স্প্রাইট ৯টি (৬০০মিলির বোতল), সেজান জুস, হট টমেটোটো সস সহ বেশ কিছু খাবারের পণ্যের মেয়াদ পার (ডেট এক্সপায়ার) হয়ে গিয়েছিল। এছাড়া প্যাটেকের গায়ে খুচরা মূল্য তালিকা, ওজন, উৎপাদনের তারিখ ও মেয়াদ দেয়া নাই এবং আমদানী কারকের নাম নাই এমন দুধ, মাংস, মেওনিস সস, চাল ও বিস্কিটসহ বেশ কিছু পণ্য জব্দ করা হয়। যা বিক্রির জন্য দোকানটিতে রাখা হয়েছিল। পরে জব্দকৃত পণ্যগুলো সকলের সামনে ধ্বংস করা হয়। এই বিষয়গুলো ভোক্তাদের স্বার্থ পরিপন্থি।
এর পর নিয়ম অনুসারে ভোক্তা অধিাকর আইনের ৩৭ ও ৫১ দুইটি পৃথক ধারায় ব্যবসায়ী সউদিয়া ডিমার্টমেন্টাল স্টোরকে যথাক্রমে ২৫ ও ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ভোক্তাদের স্বার্থে ব্যবসায়ী প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টদের সতর্ক করা হয়। ভোক্তা অধিকারের এই কর্মকর্তা আরো জানান, এই সৌদিয়া ডিপামেন্টাল স্টোরকে এর আগেও একই ধরণের অপরাধের কারণে দুই বার জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছিল। তবুও তিনি সতর্ক হননাই।
অভিযানের সময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক সৈয়দ মোস্তাক হাসান। অভিযান পরিচালনায় সহযোগীতা করেন রাজশাহী মাহানগর পুলিশের সদস্যবৃন্দ।

ডিসেম্বর ০৪
০৪:৪৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : আধুনিক ও বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্ণাঙ্গ আধুনিক ও বিজ্ঞানভিত্তিক দেশ গড়ে তুলতে তিনি একের পর এক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করে চলেছেন। উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি তিনি দেশকে আধুনিক অবকাঠামো সমৃদ্ধ করে তুলছেন। তার হাত ধরেই বাংলাদেশ প্রবেশ করেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত