Daily Sunshine

পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়নের দাবি রাবির পাহাড়ি শিক্ষার্থীদের

Share

রাবি প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি২২ বছর পূর্ণ হলেও তার বাস্তবায়ন হয়নি অভিযোগ করে তা পূর্ণ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত পার্বত্য চট্টগ্রামের পাহাড়ী শিক্ষার্থীরা। সোমবার দুপুরে বিশ^বিদ্যালয়ের টুকিটাকি চত্বরের সামনে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ দাবি জানান।
পাহাড়ী ছাত্র পরিষদের সদস্য জিনিব চাকমার সঞ্চালনায় এসময় বক্তারা বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার পার্বত্য চট্টগ্রামের চুক্তি সম্পাদন করেছে। দুঃখজনক হলেও সত্যি যে দীর্ঘ ২২ বছর পেরিয়ে গেলেও চুক্তির মৌলিক ধারাগুলো, অপারেশন উত্তরণের নামে সেনা শাসন প্রত্যাহার, ভূমি বিরোধী নিষ্পত্তি, আঞ্চলিক পরিষদের ক্ষমতায়ন ইত্যাদি বাস্তবায়ন হয়নি।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের চুক্তি পূর্ণ বাস্তবায়নের মধ্যে দিয়ে পাহাড়ে তথা বাংলাদেশ শান্তি ফিরিয়ে আনার দায়িত্ব সরকারকেই নিতে হবে। বর্তমান সরকার এই চুক্তি করেছে আবার তারাই চুক্তিবিরোধী ভূমিকায় অবর্তীণ হয়েছে। সমাবেশে সরকারের এই প্রতারণা ও মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই সেই সাথে চুক্তির পূর্ণ বাস্তবায়নের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।
সমাবেশে সংগঠনটির প্রায় ৩০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পার্বত্য চট্রগ্রামের শান্তি চুক্তির দ্রুত বাস্তবায়নের দাবি করেন তারা।

ডিসেম্বর ০৩
০৪:০৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

আবুল কালাম মুহম্মদ আজাদ: বিমানের এক সহযাত্রী বারবার মুখের দিকে তাকাচ্ছিলেন। তখন সাখাওয়াত হোসেনের সুপৌরুষ গড়ন। নেমেই সহযাত্রীটি পরিচিত হওয়ার জন্য হাত বাড়ালেন। তিনি একজন চলচ্চিত্র পরিচালক। তাঁর সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিলেন। তখন সাখাওয়াত হোসেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপক। তাঁর ঝোঁক টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপনার দিকে। এ জন্য মাঝে মধ্যে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত