Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জ জেলা আ’লীগ : সম্পাদক পদে তরুণদের প্রত্যাশা জ্যোতি

Share

স্টাফ রিপোর্টার : আগামী ৩ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে ইতোমধ্যেই সরব হয়ে উঠেছে দলীয় নেতাকর্মীরা। আগামীর নেতৃত্ব পছন্দ করতে শুরু হয়েছে হিসাব-নিকাশ। নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষরাও তাকিয়ে আছে এ সম্মেলনের দিকে। কে আসছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে। ইতোমধ্যেই শুরু হয়েছে নানান গুঞ্জন। তবে, দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ পর্যন্ত চায় তারুণ্য নির্ভর নেতৃত্ব।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন জ্যোতি। দেশ স্বাধীনের পূর্বে ও পরে মরহুম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার ছিলেন আওয়ামী লীগের কান্ডারী।মেসবাহুল হক বাচ্চু ডাক্তার একাধারে ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক, মুক্তিযোদ্ধা, চাঁপাইনবাবগঞ্জ সদরে সাবেক সংসদ সদস্য ছিলেন। জ্যোতি সেই কান্ডারীর ছেলে। জ্যোতির বোন একাদশ জাতীয় সংসদে জেসি সংরক্ষিত আসনে সাংসদ নির্বাচিত হয়েছেন। সেই থেকেই আওয়ামী লীগের মধ্যে নতুনভাবে প্রাণ সৃষ্টি হয়েছে। এখন জ্যোতিকে পেয়ে আরো বেশি উচ্ছ্বাসিত স্থানীয় নেতাকর্মীরা। তারা প্রত্যাশা করেন, চাঁপাইনবাবগঞ্জে যেন বাচ্চু ডাক্তারের ছেলে জ্যোতি আওয়ামী লীগের হাল ধরে।
জ্যোতি একজন মেধাবী ছাত্র ছিলেন। তিনি আমেরিকায় পড়াশুনা শেষে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ পচিশ বছর কর্মজীবন আমেরিকায় কাটিয়েছেন। তিনি একজন সুকন্ঠ বক্তা। তার বক্তব্য দিয়ে ছাত্র অবস্থায় তরুনদের মন জয় করেছিলেন। বোন সাংসদ হওয়ার পর তিনি তার সঙ্গে চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি এলাকায় যাচ্ছেন। বাবা বাচ্চু ডাক্তার যেমন প্রতিদিন সকাল হলে চাঁপাইনবাবগঞ্জ শহরের অবহেলিত মানুষের দোরগড়ায় গিয়ে চিকিৎসা সেবা দিতেন ও তাদের খোঁজ-খবর রাখতেন। জ্যোতিও প্রতিদিন গ্রাম থেকে প্রতিটি ইউনিয়নে সকল ক্ষেত্রে সাধারন মানুষের সমস্যা বোনের সঙ্গে সমাধানের চেষ্টা করে যাচ্ছেন। চাঁপাইনবাবগঞ্জের সকল মানুষ জানে বাচ্চু ডাক্তারের প্রতিটি ছেলে মেয়ে যেমন আদর্শবান তেমনি সৎ।

নভেম্বর ২১
০৪:২৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : আধুনিক ও বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্ণাঙ্গ আধুনিক ও বিজ্ঞানভিত্তিক দেশ গড়ে তুলতে তিনি একের পর এক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করে চলেছেন। উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি তিনি দেশকে আধুনিক অবকাঠামো সমৃদ্ধ করে তুলছেন। তার হাত ধরেই বাংলাদেশ প্রবেশ করেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত