Daily Sunshine

গোদাগাড়ীতে সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপণী ও পুরষ্কার বিতরনী

Share

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমূহের আয়োজনে দুইদিন ব্যাপী বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপণী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়। শনিবার সমাপনী পর্বে সভাপতিত্ব করেন রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি শ্রী প্রসেন এক্কা। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার।
এছাড়াও বিশেষ অতিথি হিসাবে সিসিবিভিওর সভাপতি মোজাম্মেল হক, সহসভাপতি আরিফা বেগম, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, দিগরী রাজা পরিষদের উপদেষ্টা চিত্ত রঞ্জন সরদার, গোদাগাড়ী উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণ কুমার সরকার, গোদাগাড়ী উপজেলা প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক আব্দুল বাতেন। গোদাগাড়ী পাহাড়িয়া বাইশি তোপার প্রধান রঘুনাথ পাহাড়িয়া, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ইউপি সদস্য চন্দনা পাল, কস্তানতিনা হাসদা।
সংগঠনসমূহের পক্ষে বক্তব্য রাখেন সিসিবিভিও’র নির্বাহী প্রধান সারওয়ার-ই-কামাল। তিনি তার বক্তব্যে বলেন, “আমরা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতৃত্ব, জনগণ ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করে আপনাদের অধিকার ও মুক্তির পথ নির্নয়সহ সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশের উপযুক্ত পথ নির্নয় করে একতাবদ্ধভাবে কাজ করলে আমরা সমস্যা সমাধানে এগিয়ে যেতে পারবো।
এই প্রতিযোগিতায় আংশগ্রহণকারীগণ আদিবাসীদের ঐতিহ্যবাহী বিয়ে, কারাম, দাশাই, দং, লাগড়ে সংগীত ও নৃত্য প্রদর্শন করেন। অনুষ্ঠানে ৩০ টি রক্ষাগোলা সাংস্কৃতিক দলের ৫৬০ জন নারী, পুরুষ ও শিশু অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঝর্ণা লাকড়া ও মানিক এক্কা।
এছাড়াও সাংস্কৃতিক প্রতিযোগিতায় সিসিবিভিওর আরিফ, নিরাবুল ইসলাম নিরব, শাহাবুদ্দিন শিহাব, ইমরুলসহ রক্ষাগোলা খাদ্য নিরাপত্তা কর্মসূচীর তত্বাবধায়কগণ ও ৩০ টি রক্ষাগোলার সেচ্ছাসেবী সংগঠকসহ রক্ষাগোলা সংগঠনের নেতৃবন্দ উপস্থিত ছিলেন।
সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রতিটি অংশগ্রহণকারী প্রতিটি দল ও বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়। উল্লেখ্য সিসিবিভিও-রাজশাহীর বাস্তবায়নে, ব্রেড ফর দি ওয়ার্ল্ড, র্জামানীর সহায়তায় ও রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমুহের অংশগ্রহণে স্থিতিশীল খাদ্য নিরাপত্তার পাশাপাশি কর্ম এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশের কার্যক্রম পর্যায়ক্রমে গোদাগাড়ী উপজেলার ৩০টি গ্রামে বাস্তবায়িত হচ্ছে।

নভেম্বর ১০
০৪:০০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত