Daily Sunshine

ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুতি সম্পন্ন: প্রধানমন্ত্রী

Share

সানশাইন ডেস্ক: ঘূর্ণিঝড় বুলবুলের মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অতিপ্রবল এই ঝড় আঘাত হানার আগে শনিবার দুপুরে ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক লীগের সম্মেলনে তিনি একথা জানান।
প্রধানমন্ত্রী বলেন, “এই ঝড়ের মোকাবেলা করার জন্য, মানুষকে রক্ষা করার জন্য সব ধরনের প্রস্তুতি আমাদের নেওয়া আছে। এমনকি ঝড় পরবর্তী রিলিফ কার্যক্রম যাতে চালানো যায়, সে ব্যবস্থাও আমরা নিয়েছি।” উপকূলের ঝুঁকিপূর্ণ জেলাগুলোর ১৮ লাখ মানুষকে ৪ হাজার ৭১টি আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান।
ব্যবস্থাপনার সার্বিক চিত্র তুলে ধরে তিনি দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রী সার্বক্ষণিক নির্দেশনা দিচ্ছেন তাদের প্রতি এবং তা অনুসারে তারা কাজ করছেন। “গতকাল সারাদিন এক ঘণ্টা পর পর তিনি টেলিফোনে কথা বলেছেন। আমাদের নির্দেশনা দিয়েছে, আমরা কী পদক্ষেপ নিয়েছি সেগুলো শুনেছেন।”
গত এক দশকে বেশ কয়েকটি শক্তিশালী ঘূর্ণিঝড় আঘাত হানে বাংলাদেশে। শনিবার সন্ধ্যায় আঘাত হানতে যাওয়া বুলবুলও শক্তিশালী। শেখ হাসিনা শ্রমিক লীগের সম্মেলনে বলেন, “প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আমরা ইতোমধ্যেই যথেষ্ট পারদর্শিতা অর্জন করেছি।
“আমাদের মানুষের জানমাল বাঁচাবার জন্য ব্যবস্থা নিচ্ছি এবং দুর্যোগ মোকাবেলার জন্য ইতোমধ্যে আমরা ট্রাস্ট ফান্ড করে এই প্রাকৃতিক দুর্যোগ এবং গ্লোবাল ওয়ার্মিং থেকে বাংলাদেশ যেন রক্ষা পায় সেই কর্মসূচি আমরা বাস্তবায়ন করে যাচ্ছি। আমি মনে করি, পৃথিবীতে বাংলাদেশই মনে হয় একমাত্র দেশ, যেখানে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।”

নভেম্বর ১০
০৩:৪৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত