Daily Sunshine

রাজশাহীতে অনুষ্ঠিত হলো ‘ড্যান কেক চিত্রাঙ্কন প্রতিযোগিতা’

Share

স্টাফ রিপোর্টার : শিশু ও কিশোর চিত্রশিল্পীদের অংশগ্রহণে রাজশাহীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হল ‘ড্যান কেক চিত্রাঙ্কন প্রতিযোগিতা’। শুক্রবার রাজশাহীর পর্যটন মোটেলে দিনব্যাপী চলে এই আয়োজন। রাজশাহীর বিভিন্ন স্কুলের ১৪শ শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়। এই শিক্ষার্থীদের প্লে গ্রুপ থেকে দশম শ্রেণী পর্যন্ত মোট চারটি গ্রুপে ভাগ করে আলাদা আলাদা থিম দেওয়া হয়। প্রতিটি গ্রুপ থেকে তিনজন করে মোট ১২ জন বিজয়ী হয়। এছাড়া প্রতি গ্রুপ থেকে একজন করে মোট ৪ জনকে বিশেষ পুরষ্কার প্রদান করা হয়। প্রতিযোগীতা শেষে মোট ১৬ জন প্রতিযোগিকে পুরষ্কার প্রদান করা হয়।
প্রতিযোগীতার সরঞ্জাম হিসেবে ছিল পেন্সিল, জল রং, এ্যাক্রেলিক এবং ক্রেয়ন (মোম রং), যা ‘ড্যান কেক’ এর পক্ষ থেকে আগে থেকেই নির্বাচন করে দিয়া হয়েছিলো। নির্ধারিত সময়ের আগেই প্রতিযোগীরা নিজ নিজ থিম অনুযায়ী তাদের যাবতীয় সরঞ্জাম নিয়ে ভেন্যুতে হাজির হয়। প্রতিযোগিতা শুরু হয় সকাল ৯টা থেকে এবং চলে বিকেলে ৪টা পর্যন্ত। প্রতিযোগিরা রঙ তুলির আঁচড়ে আর মোম রঙের নকশায় প্রতিযোগিরা দাদের ক্যানভাস অপরূপ রঙে রাঙিয়ে তুলে। কেউ এঁকেছে তার ‘প্রিয় ভ্রমণ স্থান’ কোনটি। সেটা দেখতে কেমন। আবর কেউ এঁকেছে মুক্তিযুদ্ধের গল্প। এছাড়াও একটি নির্দিষ্ট থিম ছিল ‘ডিজিটাল বাংলাদেশ’। প্রদিযোগিরা তাদের মেধা ও মননের প্রয়োগে ভবিষ্যতের বাংলাদেশকে তাদের মতো করে ক্যানভাসে উপস্থাপন করে। পরে বিকেল ৫টায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী আর্ট কলেজের প্রভাষক আবদুস সাত্তার, প্রভাষিকা মোছাম্মত নারগিস পারভীন এবং প্রভাষক আশরাফুল হক রিপন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড্যান ফুডস লিমিটেডের এড়িয়া সেলস ম্যানেজার ইব্রাহিম হোসাইন, বিপণন বিভাগের কর্মকর্তা আশিকুল ইসলাম ভুঁইয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী আর্ট কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম। প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের অভিভাববক ও অতিথিবৃন্দ ‘ড্যান কেক’কে এ ধরণের আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
উল্লেখ্য, ড্যান ফুডস লিমিটেড ড্যানকেক এ/এস, ডেনমার্ক এবং পান্ডুঘর লিমিটেড-এর একটি যৌথ উদ্যোগ। প্রতিষ্ঠানটি ২০১৫ সালে বাংলাদেশে তাদের যাত্রা শুরু করে। ড্যানকেক প্রথম আগমনেই তার ইউরোপিইয়ান রেসিপির মানসম্মত ও সুস্বাদু স্ন্যাকস- এর মাধ্যমে ভোক্তাদের মন জয় করতে সক্ষম হয়েছে এবং এখন পর্যন্ত অপরিবর্তিত মান এবং নতুন নতুন সংযোজনের দ্বারা বাংলাদেশের স্ন্যাকস প্রেমীদের ভালোবাসার ব্র্যান্ড হিসেবে গণ্য হয়ে আসছে।

নভেম্বর ০৯
০৪:০৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

আবুল কালাম মুহম্মদ আজাদ: বিমানের এক সহযাত্রী বারবার মুখের দিকে তাকাচ্ছিলেন। তখন সাখাওয়াত হোসেনের সুপৌরুষ গড়ন। নেমেই সহযাত্রীটি পরিচিত হওয়ার জন্য হাত বাড়ালেন। তিনি একজন চলচ্চিত্র পরিচালক। তাঁর সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিলেন। তখন সাখাওয়াত হোসেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপক। তাঁর ঝোঁক টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপনার দিকে। এ জন্য মাঝে মধ্যে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত