Daily Sunshine

নগরীতে হবে চার তারকা হোটেল

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগীয় শহর হওয়া সত্বেও এখানে আন্তর্জাতিক মানের কোন খেলা অনুষ্ঠিত হয় না। অথচ এই শহরেই রয়েছে বৃহৎ পরিসরে দুইটি স্টেডিয়াম। সংশ্লিষ্টদের মতে এর প্রধান কারণ রাজশাহী শহরে নেই কোন আন্তর্জাতিক মানের হোটেল। ফলে বিদেশী ক্রীড়াবীদ ও সংশ্লিষ্টদের আবাসনসহ অন্যান্য নিরাপত্তার করণে চাহিদা থাকা সত্বেও রাজশাহীতে আয়োজন করা সম্ভব হচ্ছে না আন্তর্জাতিক মানের কোন ক্রীড়া অনুষ্ঠান।
উত্তরাঞ্চলের প্রাণকেন্দ্র রাজশাহী নানা দিক থেকে এতো দিন পিছিয়ে থাকলেও শিক্ষা, কৃষি, আবসনসহ শিল্পায়নে সম্ভাবনার কারণে রাজশাহী শহরে প্রতিনিয়ত অন্যন্য অঞ্চলসহ বহিবিশে^র সনামধন্য মানুষের আনাগোনা বৃদ্ধি পাচ্ছে। এরই মাঝে রাসিকের উদ্যোগে বিভিন্ন দেশের ও শহরের কর্তৃপক্ষের সাথে কুটনৈতিক সম্পর্ক জোরদার করার প্রেক্ষিতে রাসিক মেয়রের সাথে কয়েকটি দেশের কুটনৈতিক ব্যক্তিবর্গ সাক্ষাত করে গেছেন। অথচ তাদেরকে থাকতে হয়েছে সাধারণ মানের স্থানীয় হোটেলে। যে বিষয়গুলো একটি শহরের গুরুত্ব বাড়িতে তোলে তার মধ্যে অন্যতম আধুনিক ও আন্তর্জাতিক মানের চার তারকা বা পাঁচ তারকা মানের আবাসিক হোটেল। যেখানে থাকবে আধুনিক সব ধরণের সুযোগ সুবিধাসহ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।
তবে আশার কথা রাজশাহী শহরে চালু হতে যাচ্ছে চার তারকা মানের একটি আবাসিক হোটেল। সোনাদীঘি মোড়ে নবনির্মিত সিটি সেন্টারে এই তারকা হোটেলটি চালু করা হবে বলে নিশ্চিত হওয়া গেছে। সূত্র মতে, রাজশাহীর উন্নয়নের কথা চিন্তা করেই এধরণের একটি হোটেল চালুর সিদ্ধান্ত নিয়েছেন স্থানীয় একজন সাংসদ।
এদিকে রাজশাহীতে চার তারকা মানের হোটেল স্থাপনের বিষয়টি প্রথমিক ভাবে নিশ্চিত করেছেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ৬ নভেম্বর রাজশাহীর ডেভেলপার্স সংগঠন রিডা আয়োজিত এক সেমিনারে মেয়র লিটন বলেন, নগরীর সোনাদীঘিতে নবনির্মিত সিটি সেন্টারে চার তারকা প্লাস মানের একটি আবাসিক হোটেল গড়ে তোলা হবে। এছাড়া আগামী এক থেকে দেড় বছরের মধ্যে সিটি সেন্টার সংলগ্ন দীঘির পাড়টি আধুনিকায়ন করা হবে। পুরো এলাকা জুড়ে আলোকসঞ্জা ও পানির ফুয়ারার ব্যবস্থা করা হবে। সন্ধ্যার পর যাতে সাধারণ মানুষ পরিবার পরিজন নিয়ে সেখানে বসে ওই এলাকার মনোরম পরিবেশ উপভোগ করতে পারে সেই ব্যবস্থাও থাকবে।

নভেম্বর ০৯
০৩:৫৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত