Daily Sunshine

কবি মালেক মেহমুদের মৃত্যুতে কবিকুঞ্জের শোক

Share

প্রেস বিজ্ঞপ্তি : আশির দশকের অন্যতম কবি, কবিকুঞ্জের প্রতিষ্ঠাতা সদস্য ও সুহৃদ এবং মচমইল কলেজের বাংলা বিভাগের শিক্ষক, প্রগতিশীল রাজনীতিবিদ মালেক মেহমুদ। বৃহস্পতিবার ভোর ৬টায় তিনি ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহি…রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে কবিকুঞ্জ রাজশাহী।
গতকাল এক শোক বার্তায় কবিকুঞ্জ সভাপতি রুহুল আমিন প্রামানিক ও সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার সংগঠনের পক্ষে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।
বিবৃতিতে তারা বলেন, প্রকৃতির কোলে বেড়ে ওঠা কবির কবি মানসে জেগে উঠতো প্রকৃতি ও প্রেমের নির্যাস। তিনি একজন শিশু সাহিত্যিকও ছিলেন। তাঁর বেশকিছু কাব্যগ্রন্থ ও ছড়াগ্রন্থ পাঠককে আলোড়িত করেছে। কবি মালেক মেহমুদ তাঁর রচনায় ও মানুষের ভালোবাসায় চিরদিন বেঁচে থাকবেন বলে মন্তব্য করেন তারা।
প্রসঙ্গত, তাঁর কর্মস্থল মচমইল কলেজে জানাযা শেষে দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। তাঁর মৃত্যুতে রাজশাহীর রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক অঙ্গণে গভীর শোকের ছাঁয়া নেমে এসেছে।

নভেম্বর ০৮
০৪:৩১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত