Daily Sunshine

স্বননের ৩৮ তম বর্ষপূর্তি উদযাপন

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবৃত্তি সংগঠন ‘স্বননের’ ৩৮ তম বর্ষপূর্তি অনুষ্ঠান শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে প্রদ্বীপ জ্বালিয়ে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এর উদ্বোধন করেন প্রখ্যাত কবি মুহাম্মদ নূরুল হুদা।
পরে পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে মূল আয়োজন শুরু হয়। পতাকা উত্তোলনের পর একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।
উদ্বোধনী অনুষ্ঠানে কবি নূরুল হুদা বলেন, যতদুর পর্যন্ত বাংলা ভাষা ততদুর পর্যন্ত বাংলাদেশ। স্বনন প্রতিষ্ঠালগ্নথেকে কবিতা আবৃত্তির মধ্য দিয়ে ঐতিহ্য ধরে রেখেছে। এই ধারা অব্যাহত রেখে যুগ যুগ ধরে এগিয়ে যাক মুক্ত কবিতা চর্চা।
এ সময় স্বননের আহ্বায়ক আলমগীর হোসেন স্বননের পক্ষ থেকে কবিকে উত্তরীয় প্রদান করেন। কবি নূরুল হুদা তার প্রকাশিত সর্বশেষ প্রকাশিত শ্রেষ্ঠ ৭০ কবিতার বই স্বনন পরিবারের কাছে তুলে দেন।
এসময় স্বননের প্রবীন আবৃত্তিকারক ও কবি মোহাম্মদ কামাল, খ্যাতিমান আবৃত্তিকারক মাসকুরে সাত্তার কল্লোল, সৈয়দ আপন আহসানসহ স্বননের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
দুইদিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন সন্ধ্যা ৬ টা থেকে আবৃত্তি অনুষ্ঠান শুরু হবে। শুক্রবার সকালে আবৃত্তিকারকদের আড্ডা এবং পরে আবিৃত্তি সন্ধ্যা অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।

নভেম্বর ০৮
০৪:৩০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত