Daily Sunshine

নয়াদিল্লিতে হাজার হাজার পুলিশের বিক্ষোভ

Share

সানশাইন ডেস্ক: ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিক্ষোভ শুরু করেছে হাজার হাজার পুলিশ সদস্য। এই বিক্ষোভে সমর্থন জানিয়েছে সারা দেশের পুলিশ কর্মকর্তারা। মঙ্গলবার সকাল থেকে নয়াদিল্লির পুলিশের সদর দফতরের বাইরে বিক্ষোভ শুরু করে।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও ইন্ডিয়া টুডে জানিয়েছে, গত শনিবার দিল্লি সাকেত জেলা আদালতে এক পুলিশ সদস্যের সঙ্গে একদল আইনজীবীর সংঘর্ষের পর তিস হাজারিত পুলিশ-আইনজীবী সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় কমপক্ষে ২০ পুলিশ সদস্য ও বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন এবং বহু গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। আইনজীবীদের অভিযোগ, পুলিশ তাদের লক্ষ্য করে গুলি চালায়।
এই ঘটনার প্রতিবাদে আইনজীবীদের বিচারের দাবিতে মঙ্গলবার নয়াদিল্লিতে সদর দফতরে ব্যাপক বিক্ষোভ শুরু করেছেন পুলিশ সদস্যরা। ইউনিফর্ম পরিহিত পুলিশ সদস্যরা এ সময় কালো ব্যাজ ধারণ করেন। সোমবার একই ঘটনায় আইনজীবীরাও ধর্মঘট পালন করেছিল। আইনজীবী ও পুলিশ সদস্যদের মধ্যে সংঘর্ষের বিষয়ে ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রতিবেদন চেয়েছে।
রবিবার দিল্লি হাইকোর্ট একজন অবসরপ্রাপ্ত বিচারক, কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই), গোয়েন্দা ব্যুরো এবং ভিজিলেন্সের পরিচালকদের সমন্বয়ে গঠিত একটি দল দ্বারা এই সহিংসতার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে। ইন্ডিয়ান পুলিশ সার্ভিস (আইপিএস) বিক্ষোভরত পুলিশদের সমর্থন দিয়েছে। এক টুইটার বার্তায় আইপিএস জানিয়েছে, সারা দেশের পুলিশ কর্মকর্তারা দিল্লির বিক্ষোভরত পুলিশ সদস্যদের প্রতি সমর্থন জানাচ্ছে।

নভেম্বর ০৬
০৪:১৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত