Daily Sunshine

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে হোক এই পাবলিক পরীক্ষা

Share

জেএসসি ও জেডিসি পরীক্ষা
আজ ২রা নভেম্বর থেকে শুরু হচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট, জেএসসি এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট জেডিসি পরীক্ষা। দেশের ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে জেএসসি ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন জেডিসি পরীক্ষায় এবার দেশের ২৬ লাখ ৬১ হাজার ৬শ’ ৮২ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। ইতোমধ্যে এই পরীক্ষা বিষয় শিক্ষা মন্ত্রী ডাঃ দীপুমনি সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেছেন এবং আশা করেন শিক্ষার্থীরা সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশ এই পরীক্ষায় অংশ নিবে। আর এ জন্যে সবার সহযোগিতা কামনা করেন। তিনি যাতে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সম্ভব হয়।
সাধারণ ভাবে এর পূর্বে পরীক্ষা ত্রুটিমুক্ত রাখার জন্যে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার যে নির্দেশনা ছিল এবারও তা বহাল রয়েছে এবং সে মত এরই মধ্যে দেশের সব কোচিং সেন্টার বন্ধ রয়েছে। এই নির্দেশনা ১৫ই নভেম্বর পর্যন্ত বলবত থাকবে।
শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মতো শিক্ষা বোর্ড ও সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় এবারের জেএসসি এবং জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা নিজ নিজ কেন্দ্রে সময়মতো পৌঁছে পরীক্ষা অংশ নেবে এই প্রত্যাশা আমাদের। দেশের সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে ২২ লাখ ৬০ হাজার ৭শ’ ১৬ জন শিক্ষার্থী বসছে এবারের জেএসসি পরীক্ষায়। এর মধ্যে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে রয়েছে ২ লাখ ৬৩ হাজার ৪শ ৪৯ জন। রাজশাহীতে এবার পরীক্ষার্থী বেড়েছে। তবে সামগ্রিক ভাবে এ বছর কমেছে ৮ হাজার ৬শ’ ৫১ জন পরীক্ষার্থীর সংখ্যা যদিও গত ১০ বছরে বেড়েছে এই পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থী সংখ্যা দ্বিগুণ। যায় হোক এ বছর যারা জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে তাদের সবার জন্যে রইল আমাদের শুভ কামনা।

নভেম্বর ০২
০৩:৫৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত