Daily Sunshine

পপির কোলেই বাড়ছে আল-আমিন

Share

রোজিনা সুলতানা রোজি : রাজশাহীর বায়া সেইফ হোমের সেই নবজাতকের নাম রাখা হয়েছে আল-আমিন। সেইফ হোমের উপ-তত্বাবায়ক লাইজু রাজ্জাক নবজাতকের এই নাম রাখেন। আল-আমিন এখন তার মা পপিরই দুধ পান করছে। পপি বুদ্ধি প্রতিবদ্ধি হলেও তার সন্তানকে ঠিকই বুকের দুধও খায়াচ্ছেন আবার কখনো কখনো আদরও করছে। আবার কেউ তার সন্তানকে নিয়ে নিতে চাইলে আত্মহত্যার হুমকিও দিচ্ছে পপি। সেইফ হোমের তত্বাবধায়নেই পপির কোলে ধীরে ধীরে বেড়ে উঠছে আল-আমিন।
লাইজু রাজ্জাক জানান, আল-আমিনের বয়স এখন প্রায় একমাস হলো। তার জন্মের কয়েকদিন পরই সেইফ হোমের সবাই মিলে আলোচনা করে তার এই নাম রাখা হয়। বর্তমানে আল-আমিন তার মা পপির দুধ পান করছে। পপি প্রতিবন্ধী হলেও তার মনোযোগ এখন অনেকটাই সন্তানের দিকেই। বর্তমানে সুস্থ রয়েছে আল-আমিন ।
তিনি আরো জানান, আল-আমিনকে অনেকেই দত্ত্বক নিতে আগ্রহ জানিয়েছে। কিন্তু সে বর্তমানে মায়ের দুধ পান করায় তা সম্ভব হচ্ছে না। অন্তত ৬ মাস সে সেইফ হোমেই মায়ের দুধ পান করবে। কেউ দত্ত্বক নিতে চাইলেও ৬ মাস পর আদালতের মাধ্যমে মা পপির অনুমতিতেই নিতে হবে।
প্রসঙ্গত, আদালতের মাধ্যমে গত ১৪ আগস্ট বুদ্ধি প্রতিবন্ধী পপির ঠাঁই হয় সেইফ হোমে। তখন সে গর্ভবতি ছিলো। এরপর সেখানেই যত্ন-আত্মির পর গত একমাস আগে ফুটফুটে শিশুপুত্রের জন্ম দেয় সে। এখন শিশুপুত্রটি সেইফ হোমের তত্বাবধানেই রয়েছে। বাচ্চা প্রসবের পর থেকে প্রতিবন্ধী পপি এখন সুস্থ রয়েছে। বাচ্চাটিকে কোলেও নিচ্ছে সে। কখনো কখনো নিজপুত্রের চোখের দিকে ফ্যালফ্যাল করে তাকিয়েও থাকছে দীর্ঘক্ষণ। বুকের দুধও খায়াচ্ছে।
জেলার মোহনপুর থানার ওসি মোস্তাক আহমেদ জানান, উপজেলার ধুরইল বাজারে হঠাৎ ঘোরাঘুরির সময় এলাকাবাসী খবর দিলে পুলিশ তাকে উদ্ধার করে। এরপর পুলিশ নানাভাবে তার পরিবারের অনুসন্ধান করেও ব্যর্থ হয়। ফলে থানায় জিডির (জিডি নম্বর ৫৫৫) মাধ্যমে আদালতে অজ্ঞাত হিসেবে চালান করা হয়। পরে আদালতের নিদের্শে তার ঠাঁই হয় বায়া সেইফ হোমে।

অক্টোবর ২৯
০৪:১৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত