Daily Sunshine

ভোলায় মন্দিরে হামলার ঘটনায় মামলা

Share

সানশাইন ডেস্ক: ভোলার বোরহানউদ্দিনে হিন্দু তরুণের ফেইসবুক আইডি হ্যাক করে ‘ধর্ম অবমাননার’ ঘটনায় সংঘর্ষের সময় ভাওয়াল বাড়ি ও মন্দিরে হামলা চালিয়ে ভাংচুরের অভিযোগে মামলা হয়েছে। বোরহানউদ্দিন থানার ওসি এনামুল হক জানান, মন্দির কমিটির সভাপতি সত্যপ্রসাদ দাস মঙ্গলবার রাতে তাদের থানায় অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করে মামলাটি করেন।
বিপ্লব চন্দ্র বৈদ্য শুভ নামে এক হিন্দু তরুণের ফেইসবুক আইডি হ্যাক করে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোর পর রোববার ‘মুসলিম তাওহিদী জনতর’ ব্যানারে সমাবেশ হয় বোরহানউদ্দিন উপজেলা ঈদগাহে। সেখান থেকে কয়েকশ মানুষ পুলিশের সঙ্গে সংঘাতে জড়ায়। দফায় দফায় সংঘর্ষে চারজন নিহত হন; আহত হন ১০ পুলিশ সদস্যসহ শতাধিক।
এ সময় ভাওয়াল বাড়ি ও গৌর নিতাই আশ্রম মন্দিরে হামলা হয় বলে মামলায় অভিযোগ করেছেন সত্যপ্রসাদ দাস। তিনি বলেন, “রোববার দুপুরের দিকে হঠাৎ শতাধিক হামলাকারী এসে ভাওয়াল বাড়ির আট-নয় টি বাড়ি ভাংচুর করে এবং আমাকে মারধোর করে।” বোরহানউদ্দিন থানা থেকে একটু দূরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থিত ভাওয়াল বাড়িতে হিন্দু-মুসলিমসহ গোটা চল্লিশেক পরিবার বাস করে।
বুধবার অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) আতাহর মিয়া, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহসিন আল ফারুক ও বোরহানউদ্দিন থানার ওসি এনামুল হক ভাওয়াল বাড়ি পরিদর্শন করেছেন। ওসি এনামুল বলেন, মন্দির ও হিন্দু বাড়িতে হামলার ঘটনায় প্রকৃত আসামি ও অপরাধীদের খুঁজে বের করে গ্রেপ্তারের কাজ চলছে।

অক্টোবর ২৪
০৩:৫৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের প্রসার ঘটেছে। নারী শিক্ষা নিশ্চিত করা, নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন এবং কর্মক্ষেত্র

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত