Daily Sunshine

সন্তানের জন্য প্রশ্নফাঁস করলেন প্রধান শিক্ষক

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: মেয়েকে প্রথম করতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার পারকৃষ্ণগোবিন্দপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছে। জেএসসির মডেল টেস্ট পরীক্ষায় এ কেলেঙ্কারি করেছেন স্কুলটির প্রধান শিক্ষক আল মেহেদী হাসান রেণু। তবে প্রশ্ন ফাঁসের ঘটনা জানতে পারলেও এ ঘটনায় কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।
গত ২১ অক্টোবর সোমবার পারকৃষ্ণগোবিন্দপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণির মডেল টেস্ট সমাজ বিষয়ের পরীক্ষা ছিল। কিন্তু প্রধান শিক্ষক আল মেহেদী হাসান রেণু সেইদিন তার কার্যালয়ে নিজ মেয়ে নওসিন শারমিনের (নিশাত) ধর্ম বিষয়ের পরীক্ষা নেন। তবে ৮ম শ্রেণির বাকী ১০০ শিক্ষার্থীর ধর্মের পরিবর্তে সূচি অনুযায়ী সমাজ বিষয়ে পরীক্ষা নেয়া হয়।
অন্যদিকে পরদিন ২২ অক্টোবর মঙ্গলবার সকল পরীক্ষার্থী ধর্ম বিষয়ের পরীক্ষা দিলেও প্রধান শিক্ষক তার মেয়ের সমাজ বিষয়ের পরীক্ষা নেন। এদিকে পরিক্ষা চলাকালীন সময় বুধবার জেলা শিক্ষা অফিসার আব্দুল লতিফ ও একটি গোয়েন্দা সংস্থা বিদ্যালয়ে গিয়ে প্রশ্নফাঁসের সত্যতার বিষয় নিশ্চিত হয়েছেন।
এ বিষয়ে প্রধান শিক্ষক আল মেহেদী হাসান সাংবাদিকদের মোবাইল ফোনে যোগাযোগ উপেক্ষা করে গেছেন। বিষয়টি এলাকায় ব্যাপক গুঞ্জন ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে এক ছাত্রীর অভিভাবক জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বেচ্ছাচারী। নিজের মেয়েকে ১ম করার জন্য তিনি দুর্নীতির আশ্রয় নিয়েছেন। এ নিয়ে শিক্ষকরাও দ্বিধান্বিত।
এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার আব্দুল লতিফ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার এনএসআই’র এক কর্মকর্তা তাকে নিয়ে ওই স্কুলে যান। গিয়ে প্রশ্নফাঁসের সত্যতা পাওয়া যায়। তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।
অন্যদিকে বাংলাদেশ শিক্ষক সমিতি, চাঁপাইনবাবগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ও নামোশংকরবাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম কবির বলেন, ঘটনা সত্য। যেহেতু এটা ঐ বিদ্যালয়ের অভ্যন্তরীণ পরীক্ষা, তবুও তিনি যা করেছেন তা নিন্দনীয় বিষয়।
প্রশ্ন ফাঁসের ব্যাপারে ব্যবস্থা নেয়ার বিষয়ে জানতে চাইলে ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মামুন অর রশিদ (মমিন) জানান, দ্রুত একটি সভা ডেকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

অক্টোবর ২৪
০৩:৫৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত