Daily Sunshine

সাইবেরিয়ায় সোনার খনির বাঁধ ধসে নিহত ১৫

Share

সানশাইন ডেস্ক: রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলের একটি সোনার খনিতে বাঁধ ধসে অন্তত ১৫ জন নিহত ও বহু নিখোঁজ রয়েছেন। শনিবার ভারী বৃষ্টির পর সাইবেরিয়ার ক্রাসনাইয়ার্স্কের সেইবা নদীর বাঁধ ধসে পড়ার পর খনি শ্রমিকদের থাকার ঘরগুলো তলিয়ে যায়, জানিয়েছে বিবিসি। রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আহত ১৪ শ্রমিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে, এদের মধ্যে তিন জনের আঘাত গুরুতর।
বাঁধ ভেঙে নেমে আসা পানিতে বেশ কয়েকটি ছোট কাঠের ঘর ভেসে যায়, এগুলোতে শ্রমিকরা বাস করতো এমন ধারণা করা হচ্ছে বলে বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সের প্রতিবেদনে বলা হয়েছে। বাঁধটি ক্রাসনাইয়ার্স্ক শহর থেকে প্রায় ১৬০ কিলোমিটার দক্ষিণে প্রত্যন্ত একটি এলাকায় অবস্থিত। এই এলাকাটি রাশিয়ার রাজধানী মস্কো থেকে পূর্ব দিকে চার হাজার কিলোমিটার দূরে। নিখোঁজদের খোঁজে জরুরি বিভাগের বহু কর্মী তল্লাশি অভিযানে অংশ নিচ্ছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর কাজেও সহযোগিতা করছেন তারা।
বাঁধটি ধসে যাওয়ার পর সেইবা নদীর পানি বেড়ে ওই এলাকায় বন্যা দেখা দিয়েছে। পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় কুরাগিনো গ্রামের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে বলে রাশিয়ার গণমাধ্যমের খবরে বলা হয়েছে। ওই বাঁধের ক্ষেত্রে সুরক্ষা বিধি মানা হয়নি, এমন অভিযোগের ভিত্তিতে একটি ফৌজদারি তদন্ত শুরু করা হয়েছে।

অক্টোবর ২০
০৪:০০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

সানশাইন ডেস্ক : গান নিয়েই ছিল তাঁর যত ব্যস্ততা। একটা নতুন গান করার জন্য উদগ্রীব থাকতেন। প্রচারণার জন্য কারও সঙ্গে সম্পর্ক রক্ষা নয়, গান করাটাকেই বড় কাজ বলে মানতেন তিনি। বিশ্বাস করতেন, শেষ পর্যন্ত তাঁর কণ্ঠটাকেই মনে রাখবে মানুষ। তাঁর গায়কিই মানুষকে বাধ্য করবে তাঁর কাছে ছুটে আসতে। নিজের ওপর,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত