Daily Sunshine

রাজশাহী চেম্বারের খাদ্য নিরাপত্তা বিষয়ক গোল টেবিল বৈঠক

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে খাদ্য নিরাপত্তা বিষয়ক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার চেম্বার বোর্ডরুমে প্রশাসনিক কর্মকর্তা, চেম্বার নেতৃবৃন্দ, খাদ্য ব্যবসায় নিয়োজিত সমিতি ও ব্যবসায়ীদের নিয়ে এই গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।
চেম্বার সভাপতি মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে বৈঠকে বক্তব্য রাখেন- চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও রেস্তোরা মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান রিংকু, রেস্তোরা মালিক সমিতির কেন্দ্রীয় মহাসচিব রেজাউল করিম সরকার, রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ, বিএসটিআই প্রতিনিধি প্রমূখ। বৈঠক সঞ্চালনা করেন চেম্বার সেক্রেটারী মহঃ গোলাম জাকির হোসেন।
গোলটেবিল বৈঠকে বক্তারা বলেন, বর্তমান সময়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় (এসডিজি) খাদ্য নিরাপত্তার বিষয়টি স্বীকৃত। আন্তর্জাতিক সংজ্ঞায় খাদ্য নিরাপত্তার সঙ্গে অন্য দুটি বিষয় জড়িত। একটি নিরাপদ খাদ্য, অন্যটি পুষ্টি। খাদ্য নিরাপত্তার প্রথম শর্ত হলো খাদ্য সরবরাহের পর্যাপ্ততা অর্থাৎ যথেষ্ট পরিমাণ খাদ্য বাজারে দৃশ্যমান হতে হবে। এছাড়াও সহনীয় মূল্যে খাদ্য নিরাপদ হবে। এসকল বিষয়ে সমস্যা-সমাধান খোঁজার লক্ষ্যে এই গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।
বক্তারা আরো বলেন, যারা ১২/১৩টি লাইসেন্স গ্রহণ করে নিয়মতান্ত্রিকবাবে ব্যবসা পরিচালনা করছে, তাদের অনিচ্ছাকৃত ভুল হয়ে যেতে পারে। তবে অভিযান পরিচালনাকারী প্রতিষ্ঠানকে মনে রাখতে হবে যে তাদের নূন্যতম সম্মান রয়েছে। তারা যেন সার্বিক বিষয় জানার পরে শাস্তি প্রয়োগ ও ভুলগুলো ধরিয়ে দেন সেই আহ্বান জানানো হয়। এছাড়াও সকল মহলের সচেতনতা ও দায়িত্বশীলতার মাধ্যমে এসকল সমস্যার সমাধানে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।
বৈঠকের সমাপনীতে সভাপতি মনিরুজ্জামান বলেন, ব্যবসায়ী ও সংশ্লিষ্ট প্রশাসনিক প্রতিষ্ঠানের সঙ্গে প্রাণবন্ত মতবিনিময়ের মাধ্যমে আশা করি আপনারা নিজ নিজ প্রশ্নের উত্তর খুঁজে পেয়েছেন। সামান্য যা কিছু প্রতিবন্ধকতা রয়েছে তা আমরা সকলে মিলে সমাধান করবো। গোলটেবিল বৈঠকে প্রাপ্ত অভিজ্ঞতা ও প্রতিবন্ধকতার বিষয়গুলো চেম্বার সচিবালয়ের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করবো।

অক্টোবর ১৬
০৪:০৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : আধুনিক ও বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্ণাঙ্গ আধুনিক ও বিজ্ঞানভিত্তিক দেশ গড়ে তুলতে তিনি একের পর এক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করে চলেছেন। উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি তিনি দেশকে আধুনিক অবকাঠামো সমৃদ্ধ করে তুলছেন। তার হাত ধরেই বাংলাদেশ প্রবেশ করেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত