রাজশাহীতে অনুষ্ঠিত হলো বগুড়াবাসীর মিলনমেলা

স্টাফ রিপোর্টার : বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে অনুষ্ঠিত হলো ‘আমরা বগুড়াবাসীর’ ঈদ পূণমিলনী। ‘আমরা বগুড়াবাসী, রাজশাহী থাকি’ এ স্লোগানে শনিবার দিনভর নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রাজশাহী নগরীর নাইস কনভেনশন হলে জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা। পরে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণ ও তাদের আত্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করা হয়।
‘আমরা বগুড়াবাসীর’ ঈদ পূণমিলনী অনুষ্ঠানে রাজশাহীতে বসবাসরত, কর্মজীবী, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ব্যবসায়ী, সাংবাদিক, চিকিৎসক, ব্যাংকার, পুলিশ ও বিজিবি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারাও অংশ নেন।
এছাড়া রাজশাহীর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরাও অংশ নেন। রাজশাহী সিটি করপেরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে অংশ নিয়ে বগুড়াবাসীকে শুভেচ্ছা জানান রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, বগুড়া থেকে এসে অন্যদের মধ্যে অংশ নেন এবং বক্তব্য দেন, টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম, বগুড়া-৭ আসনের সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামন তালুকদার লালু, বহুল প্রচারিত দৈনিক করতোয়ার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা লয়ন মোজাম্মেল হক, বার্তা সম্পাদক প্রদ্বীপ ভট্টাটার্য শঙ্কর, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টির সভাপতি মাসুদুল হক রিংকু।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোহা হাছানাত আলী’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তারা বগুড়ার উন্নয়ন নিয়ে কথা বলেন। ঈদ পূর্ণমিলনী উদযাপন কমিটির আহবায়ক মো শামীম আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত হয়ে বক্তারা ঐক্যবদ্ধ হয়ে বগুড়ার উন্নয়ন তরান্নিত করার প্রত্যয় ব্যক্ত করেন। তারা বলেন, রাজশাহী ও বগুড়ার মধ্য বন্ধুত্বের সৌহাদ্যের সেতুবন্ধন গড়ে তুলতে হবে। শুধু অনুষ্ঠানের মধ্য সীমাবন্ধ না থেকে আগামী প্রজন্মের কল্যাণে কাজ করতে হবে। সবাই এক কাতারে থেকে আগামীর বগুড়া বির্নিমানে অংশ নিতে হবে। প্রথমবারের মত রাজশাহীতে বগুড়াবাসীর এমন আয়োজনে উপস্থিত হয়ে অনেকে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা বলেন, পরস্পরের মধ্যে একতা, শ্রদ্ধা ও সৌহার্দ্য বজায় রাখতে হবে। সবাইকে একসঙ্গে থাকতে হবে।
অনুষ্ঠানে বগুড়ার সাবেক মেয়র এড মাহবুবুর রহমান, সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান লালু, দৈনিক বগুড়ার ভারপ্রাপ্ত সম্পাদক রেজাউর রহমান রানু, বগুড়ার বিশিষ্ট চিকিৎসক ডা. মশিহুর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিষদ বগুড়া জেলা সভাপতি ডা. সামির হোসেন মিশু, বগুড়ার সাবেক সংসদ সদস্য রেজাউল করিম তানসেন, নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্না, ইবির সাবেক ভিসি প্রফেসর রফিকুল ইসলাম, সাবেক ভিসি একেএম আজহার উল ইসলাম, অধ্যক্ষ গোলাম মোস্তফা, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম ও নারী উদ্যোক্তা শ্যামলী, প্রমুখ। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডক্টর মোহা হাছানাত আলীকে আহবায়ক ও অধ্যক্ষ গোলাম মোস্তফাকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট বগুড়া সমিতি গঠন করা হয়। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আনুষ্ঠিত হয়।


প্রকাশিত: মে ২৯, ২০২২ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর