সর্বশেষ সংবাদ :

বাঘায় ব্লাক বেঙ্গল ছাগল মেলা

স্টাফ রিপোর্টার, বাঘা: ছাগল বাংলাদেশের একটি অতি গুরুত্বপূর্ণ প্রাণিসম্পদ। বিশ্বে ছাগল পালনে বাংলাদেশের অবস্থান চতুর্থ। দেশে আদিকাল থেকে যে সকল ছাগল পালন করা হচ্ছে তার অধিকাংশ ব্ল্যাাক বেঙ্গল জাতের। ছাগল পালন করে গ্রামীণ জনগোষ্ঠীর বেকারত্ব দূরীকরণ ও দারিদ্র্য বিমোচন করা সম্ভব। বাঘায় বৃহস্পতিবার সকালে ব্লাক বেঙ্গল জাতের ছাগল মেলায় এমনটি অভিমত ব্যাক্ত করে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত প্রাণি সম্পদ কর্মকর্তা রোকনুজ্জামান।
‘ছাগল পালনে অর্থ আয়, খাদ্য পুষ্টি সবই জোগাই’ প্রতিপাদ্য বিষয় নিয়ে বেলা ১১টায় অনুষ্ঠিত মেলায় সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা। এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু এবং উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।
সূত্রে সূত্রে জানা গেছে, ব্লাক বেঙ্গল ছাগল জাতের উন্নয়ন ও সম্প্রসারণে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের যৌথ উদ্যোগে একটি প্রকল্প হাতে নেয়া হয়। উক্ত প্রকল্পটির আওতায় বৃহস্পতিবার উপজেলা প্রাণিসম্পদ প্রাঙ্গনে ছাগলের প্রদর্শনী মেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেন তারা। এতে ছাগল পালনকারি খামারিদের হাতে পুরস্কার তুলে দেন সম্মানিত অতিথিবৃন্দ।
উক্ত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলী, মৎস্য কর্মকর্তা সাহাদুল ইসলাম, স্থানীয় শতাধিক খামারু, সাংবাদিক ও সুধীজন। মেলার শুরুতে প্রাণিসম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে র‌্যালির আয়োজন করা হয়।


প্রকাশিত: মে ২৭, ২০২২ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ