সর্বশেষ সংবাদ :

বিএনপির বিদায় ঘন্টা বেজে গেছে : ড. হাছান মাহমুদ

রবিউল ইসলাম রবি, দুর্গাপুর: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং সরকারের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির বিদায় ঘন্টা বেজে গেছে। যারা নিজেদের ঐক্য ধরে রাখতে পারে না তাদের দিয়ে সরকার পরিবর্তন সম্ভব না। বিএনপি এর আগেও ডান, বাম, অতি ডান, অতি বামদের নিয়ে জাতীয় ঐক্য করেছিল। কিন্ত নির্বাচনের পর তা বাতাসে উড়ে গেছে। যাদের নিজেদের মধ্যে ঐক্য নেই, তাদের আবার ঐক্য প্রক্রিয়া। এটা হাস্যকর। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ আবারো সরকার গঠণ করবে বলেও দাবি করেন মন্ত্রী।
বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগ সরকারের আমলে দেশের সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার এ পর্যন্ত যে উন্নয়ন করেছে তাতে ভোট অন্য বাক্সে যাবার কথা নয়। যদি যায় তবে বুঝতে হবে নেতাদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে মানুষ ভোট দেয়নি। ঔদ্ধত্যপূর্ণ আচরণ আমরা দেখতে চাই না। এদের কারণে দেশের উন্নয়নে ভাটা পড়তে দিতে পারিনা।
হাত গুটিয়ে থাকা ও কর্মীদের সাথে সম্পর্ক না রাখা মানুষদের আওয়ামী লীগের নেতৃত্বে থাকার দরকার নেই। টাকা দিয়ে যারা নেতা হতে চায় তাদের দলে প্রয়োজন নেই। যাকে তাকে নৌকাই না তুলতেও নির্দেশ দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতা।
বিএনপি’র করা বিভিন্ন সময়ের মন্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপি’র মন্তব্যের পর বানরও এখন ভেংচি কাটে। বিএনপি বলেছিল পদ্মা সেতু তৈরি করা সম্ভব নয়। পদ্মা সেতু এখনো হয়ে গেছে। প্রধানমন্ত্রী গাড়ি চালিয়ে এর এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পাড়ি দিয়েছেন। পদ্মা সেতুতে ওঠার আগে বিএনপি নেতা কর্মীদের তওবা পড়ে ওঠার পরামর্শ দেন মন্ত্রী। এসময় তিনি দাবি করেন, পায়রা বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করার কারণে পরিবেশের কোন ক্ষতি হবে না।
মন্ত্রী আরও বলেন, মাঠে ময়দানে কোথাও নাই বিএনপি। বর্ষাকালে চারিদিক যখন পানিতে তলিয়ে যায় তখন ব্যাঙ ডাকে। বিএনপি’র ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য বর্ষাকালে ব্যাঙ ডাকার মত। সমাবেশ করতে পারে না। সমাবেশের নামে নিজেদের মধ্যে মারামারি করে। যারা নিজেদের ঐক্য ধরে রাখতে পারেনা, তারা আবার জাতীয় ঐক্যের ডাক দেয়, সরকার পতনের ডাক দেয়।
দ্রব্যমূল্যের বৃদ্ধি প্রসঙ্গে মন্ত্রী বলেন, দেশের বাজারে পণ্যের মূল্য বেড়েছে তবে এর চাইতে বেশি বেড়েছে বিশ্ববাজারে। ইউরোপে খাদ্যপণ্যের দাম কয়েক দশকে সর্বোচ্চ বেড়েছে। কোন কোন ক্ষেত্রে ৮০ শতাংশ পর্যন্ত বেড়েছে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।
বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বিএমডিএ’র চেয়ারম্যান বেগম আখতার জাহান, সদস্য আব্দুল আওয়াল শামীম, সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের সাংসদ আদিবা আনজুম মিতা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইব্রাহিম হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু, সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. চিন্ময় কান্তি দাস।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক ও বদরুল ইসলাম তাপস।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তোফাজ্জল হোসেন। এর আগে সকাল সাড়ে ১০টায় হযরত শাহমখদুম বিমানবন্দরে ড. হাছান মাহমুদকে স্বাগত জানান জেলা ও মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


প্রকাশিত: মার্চ ২৫, ২০২২ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ