সর্বশেষ সংবাদ :

বাগমারায় সরকারি খাল দখল করে আ.লীগ নেতার পুকুর খনন

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারা উপজেলার মচমইল ও সৈয়দপুর মৌজার সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের নিচে ফসলি জমি ও সেচ কাজে ব্যবহৃত খাল অবৈধভাবে দখল করে সেখানে পুকুর খনন করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
স্থানীয় কৃষক ও এলাকার সচেতন মহলের পক্ষে খাল ও ফসলি জমি রক্ষায় গত ২৫ ফেব্রুয়ারি জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে। স্থানীয় মকবুল হোসেন নামের এক কৃষক এই আবেদন করেন। এর পরও বন্ধ হয়নি পুকুর খনন ও সরকারি খাল দখল কার্যক্রম।
অভিযোগ সূত্রে জানা গেছে, এস এম মাহাবুর রহমান নামের স্থানীয় এক প্রভাবশালী আওয়ামী লীগ নেতা সেখানে ফসলি জমি ধ্বংস করে পুকুর খনন করছে। একই সঙ্গে সরকারি খাল দখল করে বাঁধ নির্মাণের মাধ্যমে ওই পুকুরের পরিধি বাড়িয়েছে। এই পুকুর খননের নামে সেখানকার প্রায় ৩০ বিঘা ফসলি জমি নষ্ট করা হচ্ছে। আর খালে বাঁধ নির্মাণ করার ফলে আশেপাশের জমির সেচ কাজ বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
কৃষক মকবুল হোসেন বলেন, শুধ কৃষি জমি ধ্বংস নয় ওই স্থানে পুকুর খনন ও বাঁধ নির্মাণ করা হলে বৃষ্টি মৌসুমে আশেপাশের জমিগুলোতে জলাবদ্ধতা সৃষ্টি হবে। এতে কৃষকরা চরম ক্ষতির মুখে পড়বে বলে দাবি করেন এই ভুক্তভোগি কৃষক।


প্রকাশিত: মার্চ ২২, ২০২২ | সময়: ৬:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ