সর্বশেষ সংবাদ :

রাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দুই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দুইজন শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫১২ তম সিন্ডিকেট সভায় এই তদন্ত কমিটি গঠিত হয়েছে বলে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর।
জানা গেছে, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন এবং একই বিভাগের ড. শোভন চৌধুরীর বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট এক তদন্ত কমিটি গঠিত হয়। কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাসেমকে আহ্বায়ক ও লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক প্রণব কুমার পান্ডে ও ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক হাবিবুর রহমানকে সদস্য হিসেবে রাখা হয়েছে।
সাদিকুল ইসলাম সাগর জানান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে একই বিভাগের চারজন শিক্ষক অনাস্থা জ্ঞাপনের বিষয় এবং একই বিভাগের অন্য শিক্ষক ড. শোভন চৌধুরীর বিরুদ্ধে অবিভাবকের আনীত অভিযোগ শিক্ষার্থীকে পক্ষপাতমূলকভাবে কম নম্বর দেয়া ও মানসিকভাবে নির্যাতনের বিষয়টি খতিয়ে দেখতে এ কমিটি গঠিত হয়েছে। এসব ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় গঠিত এ কমিটিকে আগামী ৬ সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রদানের নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।


প্রকাশিত: মার্চ ১৮, ২০২২ | সময়: ৫:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ