সর্বশেষ সংবাদ :

ব্যানার নিয়ে রাবি ছাত্রলীগে হাতাহাতি, কর্মীসভা পণ্ড

রাবি প্রতিনিধি : আসন্ন হল সম্মেলন উপলক্ষ্যে আয়োজিত রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের বর্ধিত সভাকে ঘিরে হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুটি পক্ষ। সভার ব্যানারে জাতীয় নেতা এএইচএম কামারুজ্জানের ছবি সংযুক্ত না করায় বর্তমান কমিটির নেতাকর্মীদের সঙ্গে পদপ্রত্যাশীরা এই দ্বন্দ্ব সৃষ্টি হয়। এতে ওই কর্মীসভা পণ্ড হয়েছে। পরে বৃহস্পতিবার রাতে সংবাদ সম্মেলন করে বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে জাতির কাছে ক্ষমা চাওয়ার দাবি জানান ছাত্রলীগেরই একাংশ।
ছাত্রলীগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে টিএসসিসি মিলনায়নে বর্ধিত সভা শুরু হয়। এসময় সভার ব্যানারে জাতীয় চার নেতার ছবি না থাকায় সৃষ্ট বিতর্ক থেকে এক পর্যায়ে দুই পক্ষে হাতাহাতিতে জড়িয়ে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা। ঘটনার এক পর্যায়ে মিলনায়তন থেকে বের হয়ে যান ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতারাসহ সভাপতি-সাধারণ সম্পাদক। এতে ওই কর্মী সভা পণ্ড হয়ে যায়। পরে এই ঘটনার প্রতিবাদ এবং রাবি ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে জাতির কাছে ক্ষমা চাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করে পদ-প্রত্যাশী নেতাকর্মীরা। সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন রাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী আমিনুল ইসলাম লিংকন, মেজবাহুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম সরকার ডন, সাংগঠনিক সম্পাদক এনায়েত হক রাজু, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম দূর্জয় প্রমূখ।
সংবাদ সম্মেলন সহ-সভাপতি মেজবাহুল ইসলাম বলেন, আজকের (বৃহস্পতিবার) ছাত্রলীগের কর্মসূচিতে জাতীয় নেতা এএইচএম কামরুজ্জামান হেনা এবং রাসিক মেয়র ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এএইচ এম কামরুজ্জামান লিটনের ছবি সেখানে সংযোজিত নেই। এই দুটি নাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের আবেগের সাথে জড়িত। আমরা বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও সাধারণ সম্পাদককে এই ঘটনার সম্পূর্ণ দায়ভার দিচ্ছি। আমরা মনে করি এটা উদ্দেশ্য প্রনোদিত। এটার জন্য তাদেরকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।
তবে সভা পণ্ড হয় নি দাবি করে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর বলেন, ব্যানারের ছবির বিষয়টি কেন্দ্রীয় নেতাদের সাথে আলোচনা করেই তৈরি করা হয়। পরবর্তীতে আমাদের মনে হয়েছে আমাদের স্থানীয় অভিভাবকদের ছবি ব্যানারে দেয়া উচিত ছিল। তাই নতুন করে আবার ব্যানার তৈরি করে সভা শেষ করা হয়েছে।


প্রকাশিত: মার্চ ৫, ২০২২ | সময়: ৭:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ