আদমদীঘিতে ভুয়া ডাক্তারের জেল

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে আব্দুর রশিদ নামে এক ভুয়া ডাক্তারের ৬ মাসের জেল ও ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বেলা ১২ টায় এ রায় প্রদান করেন বগুড়া জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট রুপম দাস। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া র‌্যাব ১২ উপ পরিদর্শক রবিউল ইসলাম।
জানা যায়, আব্দুর রশিদ কুমিল্লা জেলার মুরাদ নগরের পিরকাসীমপুর বাহার আলীর ছেলে। তিনি ২০০৫ সাল থেকে দেশের বিভিন্ন স্থানে নিজেকে এমবিবিএস পিজিটি, এফসিপিসি (এনইটি) মেডিসিন চর্ম-যৌন রোগের বিশেষজ্ঞ ও সার্জনের পরিচয়ে চিকিৎসা করে মানুষের সাথে প্রতারনা করে আসছিলেন। গত কয়েক সপ্তাহ ধরে তিনি আদমদীঘি আল-সাফি নামে একটি ডায়াগনস্টিক সেন্টার রোগী দেখছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া র‌্যাব-১২ বিশেষ অভিযানে শনিবার সকালে ওই ডায়াগনস্টিক সেন্টার থেকে তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা প্রদান করেছেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রুপম দাস বলেন, ভুয়া পরিচয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করার অপরাধে তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে ১ লাখ টাকা জরিমানা ও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড, অনাদায়ে আরো ২ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২২ | সময়: ৪:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ