সর্বশেষ সংবাদ :

একদিনে ১ কোটি টিকা দিতে একমাত্র বাংলাদেশই পারে: বিভাগীয় কমিশনার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: একদিনে ১ কোটি মানুষকে করোনা ভ্যাকসিনের টিকা প্রদান করতে একমাত্র বাংলাদেশ পারে। পৃথিবীতে ২০০ দেশকে জাতিসংঘ বহুবার বহুভাবে বুঝিয়েও করোনার টিকা প্রদান করাতে পারেনি। অনেক দেশে এটিকে নিয়ে নানা অপপ্রচার করে থাকে।
পৃথিবীর উন্নত ১০টি সফল টিকাদান কারী দেশের মধ্যে বাংলাদেশ একটি। বাংলাদেশ এমন একটি দেশ যেখানে মাননীয় প্রধানমন্ত্রী বলা মাত্র মানুষজন ঝাঁপিয়ে পড়ে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিল এ জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবেনা। আজও তা পারেনি।
বাংলাদেশ পৃথিবীর বড় বড় দেশগুলোকে দেখিয়ে দিয়েছে যে নিজস্ব অর্থায়নে ৩২ হাজার কোটি টাকার দীর্ঘ ৭ কিলোমিটার পদ্মা সেতু বাস্তবায়ন হয়েছে যা আগামী জুন মাসে উদ্বোধন করা হবে। এছাড়াও কর্ণফুলী সেতুর নিচে টার্নেল যা অক্টোবরে, ঢাকায় মেট্রোরেল ও রাজশাহী বিভাগের পাবনা জেলার ইশ্বরদীতে পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র সফলভাবে বাস্তবায়ন হবার পথে।
৭১ সালে বাংলাদেশকে যারা তলাবিহীন ঝুড়ি বলেছিল সেই দেশ এখন বছরে গড় আয় আড়াই হাজার কোটি ডলার, বছর শেষে যা ৩ হাজার কোটি ডলার। ২০০৮ সালে যে গড় আয়ু ছিল ১ হাজারের নিছে। ভৌগলিকভাবে আশে পাশে অনেক বড় বড় দেশ রয়েছে কিন্তু তারা পারেনি। কারন বাংলাদেশ এখন ইয়াং জেনারেশন পেয়েছে। যে জেনারেশন বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে দেশকে আলোকিত করবে।
বাংলাদেশ পৃথিবীতে এমন একটি দেশ যারা নিজের মায়ের ভাষাকে জাতীয় ভাষা করার জন্য প্রাণ দিয়েছেন এটিও একটি পৃথিবীর ইতিহাসে বিরল বলে জানিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ এনডিসি।
শনিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জে তিনদিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক এ কে এম গালিব খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুণ্ডু, অতিরিক্তি পুলিশ সুপার আতাউর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২২ | সময়: ৪:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ