রাজশাহী বার নির্বাচনে বিএনপি জামায়াতপন্থীদের জয়

স্টাফ রিপোর্টার : রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত ‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য’ প্যানেল। ২১টি পদের সবকটিতেই জয় পেয়েছেন এই প্যানেলের প্রার্থীরা। বৃহস্পতিবার দিনভর ভোটগ্রহণের পর গণনা শেষে রাতে নির্বাচন কমিশনার জাহাঙ্গীর আলম সেলিম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।
এতে রাজশাহী আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আবুল কাসেম। তিনি পেয়েছেন ৩১৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের ইব্রাহিম হোসেন পেয়েছেন ২৭১ ভোট।
অন্যদিকে সাধারণ সম্পাদক পদে টানা দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী তৌফিক পারভেজ জাহেদী। তিনি পেয়েছেন ৩৭১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী একরামুল হক পেয়েছেন ২২৩ ভোট।
বিজয়ী অন্যরা হলেন, সহসভাপতি একেএম মিজানুর রহমান, মাহবুবুল ইসলাম ও আবু মোহাম্মদ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক (সাধারণ) মুহাম্মদ আতিকুর রহমান ইতি ও যুগ্ম সাধারণ সম্পাদক (কল্যাণ তহবিল) নূর-এ-কামরুজ্জামান ইরান, হিসাব সম্পাদক সেলিম রেজা মাসুম, অডিট সম্পাদক আজিমুশ সান উজ্জ্বল, প্রেস অ্যান্ড ইনফরমেশন সম্পাদক মোজাম্মেল হক (২) এবং ম্যাগাজিন ও কালচার সম্পাদক রজব আলী।
সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন আফতাবুর রহমান, সাইদুর রহমান তালুকদার, আমজাদ হোসেন (৩), রাকিবুল ইসলাম রাকিব, হাসানুল বান্না সোহাগ, অলিউল ইসলাম, সেকেন্দার আলী, আব্দুল বারী ও নূসরাত মেহেজেবীন সুমি।
এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে রাজশাহীর ১ নং বার ভবনের দ্বিতীয়তলায় ভোট গ্রহণ শুরু হয়। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত মধ্যাহ্ন বিরতি দিয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। এই নির্বাচনে ৬৩৮ জন ভোটারের মধ্যে ৬০৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২২ | সময়: ৩:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ