কিয়েভে ঢুকছে রাশিয়ার ট্যাংক: ইউক্রেইন

সানশাইন ডেস্ক: ইউক্রেইনে আক্রমণ শুরুর দ্বিতীয় দিনে তুমুল লড়াইয়ের মধ্যে রাজধানী কিয়েভে পৌঁছে গেছে রাশিয়ার সৈন্যরা। শুক্রবার বিকালে এক টুইটে ইউক্রেইনে প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ‘শত্রুরা’ পৌঁছে গেছে ওবোলন এলাকায়। শহরের প্রাণকেন্দ্রে ইউক্রেইনের পার্লামেন্ট থেকে ওই এলাকার দূরত্ব ৯ কিলোমিটারের মত।
বিবিসি জানিয়েছে, ইউক্রেইনের প্রতিরক্ষা দপ্তর স্থানীয়দের উৎসাহ দিচ্ছে, যেন তারা মলোটভ ককটেল বানিয়ে রুশ বাহিনীকে প্রতিরোধের লড়াইয়ে যোগ দেয়। পাশাপাশি তাদের নিরাপদ জায়গায় আশ্রয় নেওয়ারও পরামর্শ দেওয়া হচ্ছে সরকারের তরফ থেকে। টুইটে বলা হয়েছে, “শান্তিপ্রিয় বাসিন্দারা, সতর্ক থাকুন, নিজের বাড়ি ছেড়ে যাবেন না!”
এর আগে কিয়েভে গোলাগুলি চলারও খবর এসেছিল আন্তর্জাতিক গণমাধ্যমে। তবে সেখানে ঠিক কী ঘটছে, তা বাইরে থেকে বোঝার উপায় নেই। বেশ কয়েকটি বড় ধরনের বিস্ফোরণেরও খবর পাওয়া গেছে কিয়েভে। কিয়েভ সিটি সেন্টারের উত্তরে ওবোলন আবাসিক এলাকার রাস্তা দিয়ে রাশিয়ার ট্যাংকের এগিয়ে যাওয়ার কয়েকটি ভিডিও এসেছে সোশাল মিডিয়ায়। বিবিসি লিখেছে, ওই ভিডিও যে ওবোলন এলাকার কোনো ভবন থেকে ধারণ করা হয়েছে, তা যাচাই করে নিশ্চিত হয়েছে তারা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২২ | সময়: ৩:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ