সর্বশেষ সংবাদ :

দেশের কৃষি খাতে অমূল্য পরিবর্তন এসেছে: আখতার জাহান

প্রেস বিজ্ঞপ্তি: দেশের কৃষি খাতকে বাণিজ্যিক কৃষিতে রূপান্তরের লক্ষ্যে কাজ করতে হবে বলে জানিয়েছেন বিএমডিএ’র চেয়ারম্যান বেগম আখতার জাহান।
বৃহস্পতিবার সকাল ১০টায় জুম মিটিং এর মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লব চ্যালেঞ্জ মোকাবেলায় ম্যানেজম্যান্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কর্মশালায় উদ্বোধনকালে বিএমডিএ’র চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান বলেন, বর্তমানে বাংলাদেশের যে আমূল পরিবর্তন এসেছে তা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা হাত ধরে। অবকাঠামো উন্নয়নের সাথে সাথে কৃষিতেও পরিবর্তন নিয়ে এসেছেন তিনি। যা সম্ভব হয়েছে শুধু মাত্র তার দক্ষ ব্যবস্থাপনায়।
আগে বরেন্দ্র অঞ্চলে ফসলের জমিতে পানি সংকট দেখা দিয়েছে। তবে প্রধানমন্ত্রীর সময়মতো উদ্যোগ গ্রহন করে বরেন্দ্র অঞ্চলে পানির সংকট নিরসন করেছেন। এর ফলে উপকৃত হচ্ছে কৃষক, বেড়েছে উৎপাদনও। যা সম্ভব হয়েছে শুধুমাত্র আমাদের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারনে এবং তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ সৈনিকরা নিরলস ভাবে।
এসময় কর্মশালায় জুম মিটিং এ সংযুক্ত ছিলেন, বিএমডিএর সচিব ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো ইকবাল হোসেন।
চতুর্থ শিল্প বিপ্লব চ্যালেঞ্জ মোকাবেলা ম্যানেজম্যান্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) প্রশিক্ষণ কর্মশালা সভাপতিত্ব করেন বিএমডি এর নির্বাহী পরিচালক আব্দুর রশীদ। জুম মিটিং এ সংযুক্ত ছিলেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. আবুল কাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম মাহফুজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাবিবুর রহমান খান, নির্বাহী প্রকৌশলী শিবির আহমেদসহ বিভিন্ন জোনের নির্বাহী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীরা জুম মিটিং এ সংযুক্ত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, এটুআই প্রোগ্রামের ডোমেইন এক্সপার্ট আবু সালেহ মো: মাহমুদুল আলম।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ