সর্বশেষ সংবাদ :

রাজশাহী সীমান্তে পাচার হচ্ছিল সোনার চালান

স্টাফ রিপোর্টার: হেরোইনসহ মাদক পাচারের রুট হিসেবে পরিচিত রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে সাতটি সোনার বারসহ এক চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে বিজিবি সদস্যরা। যা ভারতে পাচার করা হচ্ছিল। বৃহস্পতিবার সকালে উপজেলার সীমান্তবর্তি এলাকা হাটপাড়া পদ্মা নদীর খেয়া ঘাটে তাকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃতের নাম মোক্তার হোসেন (৪০)। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চর রাণীনগর ইউনিয়নের বকচর গ্রামের মৃত সানাউল্লার ছেলে। হেরোইনসহ মাদক পাচারের রুট হিসেবে পরিচিত গোদাগাড়ী সীমান্ত দিয়ে এর আগে সোনা বড় বড় চালান বহন করে ভারতে পাঠিয়ে বলে মোক্তার হোসেন বিজিবির কাছে স্বীকার করেছে।
৫৩ বিজিবির গোদাগাড়ী বিওপির কমান্ডার সুবেদার আইনুদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অত্র ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়ার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় হাটপাড়া খেয়া ঘাটে মোক্তার হোসেনের শরীর তল্লাশী করে সাতটি সোনার বার পাওয়া যায়। যার ওজন ৭০ ভরি। যার মূল্য প্রায় সাড়ে ৫২ লাখ টাকা।
আইনুদ্দিন বলেন, সোনাগুলো ভারতে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল মুক্তার হোসেন। দীর্ঘদিন ধরে তিনি সোনা পাচারের সঙ্গে জড়িত। এরা আগেও তিনি সোনা পাচারে বহনের কাজ করেছে। তাকে গোদাগাড়ী থানায় হস্তান্তর করে একটি মামলা দেয়া হয়েছে বলেও জানান এই বিজিবি কর্মকর্তা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ