মার্চে মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ফিফার কাছ থেকে চূড়ান্ত অনুমতি মেলেনি এখনও। সেটা পাওয়ার কাজ চলছে। অনানুষ্ঠানিকভাবে সামনের দুই প্রতিপক্ষ অবশ্য ঠিক হয়ে গেছে। অনুমতি মিলে গেলেই আগামী মার্চের ফিফা উইন্ডোতে মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ মঙ্গলবার দুটি ম্যাচ খেলার বিষয়ে জানিয়েছেন। “মালদ্বীপে গিয়ে আগামী ২৪ মার্চ তাদের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৫ মার্চ দেশে ফিরে সরাসরি সিলেটে যাবে জামাল ভূইয়ারা। সিলেট জেলা স্টেডিয়ামে মঙ্গোলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।”
গত জানুয়ারিতে ইন্দোনেশিয়ায় গিয়ে স্বাগতিকদের বিপক্ষে দুটি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু দলের সবাই কোভিড-১৯ টিকা না নেওয়ায় ভেস্তে যায় সেই পরিকল্পনা। সেই থেকে মার্চের ফিফা উইন্ডো কাজে লাগানোর কথা বলে আসছিল বাফুফে। এজন্য লাওস, কম্বোডিয়া, মঙ্গোলিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলঙ্কা, নেপাল ও মালদ্বীপ-এই সাত দেশের সঙ্গে যোগাযোগ করেছিল দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থাটি। সবশেষ মালদ্বীপ ও মঙ্গোলিয়াকে বেছে নিয়েছে বাফুফে।
এই তিন দলের মধ্যে ফিফা র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে এগিয়ে মালদ্বীপ, ১৫৭তম। মঙ্গোলিয়ান ১৮৪তম এবং তাদের চেয়ে দুই ধাপ পেছনে বাংলাদেশ। জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর হাভিয়ের কাবরেরার কোচ হিসাবে এখনও অভিষেক হয়নি। এ দুটি ম্যাচ দিয়েই মিশন শুরু করবেন এই স্প্যানিশ কোচ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২ | সময়: ৮:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ