রাজশাহীতে ভূমি অধিগ্রহণে ৩০ জনের মাঝে চেক বিতরণ

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্স স্থায়ীভাবে নির্মাণ প্রকল্প, রাজশাহী মহানগরীর সড়ক প্রশস্ত করণ, বিসিক শিল্প নগরী প্রকল্প, ওয়াসার ভূ-উপরিস্থ পানি শোধনাগার প্রকল্পে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের মাঝে মোট ৩ কোটি ৪১ হাজার টাকার এলএ (ক্ষতিপূরণ) চেক বিতরণ করা হয়েছে। রোববার রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৩০ জন ক্ষতিগ্রস্তদের মাঝে এই চেক বিতরণ করা হয়েছে।
এরপর, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত নগরীর কর্মহীন ৫০ জন হিজড়াদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে জেলা প্রশাসক আব্দুল জলিল এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) জিএসএম জাফরউল্লাহ্ এনডিসি। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক।
উল্লেখ্য, খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল দশ কেজি, ডাল এক কেজি, তেল এক কেজি, লবন এক কেজি, চিনি এক কেজি, চিড়া দুই কেজি, নুডুলস পাঁচশত গ্রামসহ অন্যান্য খাদ্য সামগ্রী। নগরীর বিভিন্নস্থানের ৫০ জন মুচি পরিবারকে এই খাদ্য সামগ্রী দেয়া হয়েছে।
এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্স স্থায়ীভাবে নির্মাণসহ বিভিন্ন প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মোট ৩০ জনের মাঝে ৩ কোটি ৪১ হাজার টাকার এলএ (ক্ষতিপূরণ) চেক বিতরণ করা হয়েছে। অতি দ্রুত সময়ের মধ্যে ক্ষতিপূরণ গ্রহীতাদের মাঝে ক্ষতিপূরণ প্রদান করতে পারায় বিভাগীয় কমিশনার মহোদয় খুবই সন্তুষ্ট হয়েছেন। এ ক্ষতিপূরণ পাওয়ার জন্য কেউ কোনো প্রকারের টাকা দাবি করে থাকলে তা সরাসরি জেলা প্রশাসককে অবহিত করার জন্যও তিনি অনুরোধ জানান। তিনি আরও জানান, কোনো দালাল বা তৃতীয়পক্ষ না ধরে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তি জমির প্রয়োজনীয় কাগজপত্রসহ জেলা প্রশাসকের কার্যালয়ের এলএ শাখায় যোগাযোগ করলে অতি সহজে স্বল্প সময়ের মধ্যে ক্ষতিপূরণ পাবেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২ | সময়: ৮:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ