সর্বশেষ সংবাদ :

ইস্পাহানি’ বাংলাদেশ বনাম আফগানিস্তান ক্রিকেট সিরিজ

স্টাফ রিপোর্টার : ক্রিকেট। শুধু একটা খেলার নাম নয়; ক্রিকেট কখনো আবেগের নাম, কখনো নাম দেশপ্রেমের। বাংলাদেশ ক্রিকেট দল কোন ভাবেই পিছিয়ে নেই, তারা এগিয়ে চলছে দুর্দান্ত। সফলভাবে সদ্য সমাপ্ত বিপিএল, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তান চারটি সিরিজ যেমন খেলোয়াড়দের চাঙ্গা করেছে, তেমন আশা জাগিয়েছে সমর্থকদের। সেই ধারাবাহিতকায় শুরু হয়েছ বাংলাদেশ ক্রিকেট দলের আরেকটি হোম সিরিজ। এবার এসেছে আফগানিস্তান।
‘ইস্পাহানি বাংলাদেশ বনাম আফগানিস্তান ক্রিকেট সিরিজ ২০২২ পাওয়ার্ড বাই ওয়ালটন’-এ থাকছে পাঁচটি ম্যাচ, যার মধ্যে তিনটি ওয়ান ডে ও দুটি টি২০ ম্যাচ। এই সিরিজটি শুধুমাত্র ক্রিকেট দল বা সমর্থকদের জন্য নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ।
করোনাকালীন শত প্রতিকূলতা সত্বেও শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তান চারটি সিরিজ সফলভাবে আয়োজনের পর এই সিরিজের মোকাবেলায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পাশে পেয়েছে বেশকিছু সহযোগিতার হাত। তাদের মধ্যে একটি অন্যতম প্রতিষ্ঠান হলো টাইটেল ও গ্রাউন্ড ব্র্যান্ডিং রাইটস্ হোল্ডার ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে এবার থাকছে এম. এম. ইস্পাহানি ও পাওয়ার্ড বাই হিসেবে থাকছে ওয়ালটন।
এই সিরিজে থাকবে তিনটি ওয়ান ডে ম্যাচ ও দুইটি টি-২০ ম্যাচ। আগামী ২৩, ২৫, ২৮ ফেব্রুয়ারি ২০২২ অনুষ্ঠিত দিবা-রাত্রীর এই খেলাগুলো আয়োজন করা হবে জহুর আহমেদ স্টেডিয়াম, চট্টগ্রাম এবং ৩, ৫ মার্চ ২০২২ অনুষ্ঠিত আন্তর্জাতিক টি২০ ম্যাচ আয়োজিত হবে শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুরে। খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে যথাক্রমে টি-স্পোর্টস ও গাজী টিভি। করোনার দু:সময় বলে সিরিজটি আয়োজিত হয়েছ বায়োসিকিউরিটি প্রোটোকলের মাধ্যমে। ফলে খেলোয়াড় ও খেলাসংশ্লিষ্ট কর্মীরা থাকবে করোনা থেকে নিরাপদ।
দেশের অন্যতম বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান এম. এম. ইস্পাহানি লিমিটেড চা ব্যবসায়ের জন্য বেশি পরিচিত হলেও এম.এম. ইস্পাহানি লিমিটেড আরো নানান ব্যবসায় সফলতা অর্জন করেছে। এম.এম. ইস্পাহানি লিমিটেড মানসম্পন্ন পণ্য ও সেবা প্রদানে দেশে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তেমনি দেশের অর্থনৈতিক উন্নয়নে বাড়িয়ে দিয়েছে সহযোগিতার হাত। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ বনাম আফগানিস্তান- এর প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে এম. এম. ইস্পাহানি লিমিটেড। পাশাপাশি পাওয়ার্ড বাই হিসেবে থাকছে দেশসেরা শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন, যারা সুদীর্ঘ দিন ধরে বাংলাদেশ ক্রিকেটের বিভিন্ন ঘরোয়া ও আন্তর্জাতিক টুর্নামেন্টে পৃষ্ঠপোষক হিসেবে যেমন দেশের ক্রিকেটকে নিয়ে যাচ্ছে উন্নতির শিখরে তেমনী মানসম্পন্ন পণ্য উৎপাদন করে বিদেশের বাজারেও উজ্জ্বল করছে বাংলাদেশের নাম।
এ সংবাদ দেশ জুড়ে জানাতে ২০ ফেব্রুয়ারি ২০২২ দুপুর ১২ টায় মিডিয়া সেন্টার, শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুরে আয়োজন করা হয় এক প্রেসবিফ্রিং। সংবাদ সম্মেলনে দেশী-বিদেশী টিভি, প্রিন্ট ও অনলাইন সংবাদপত্র এবং রেডিও সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে পুরো বিষয়টি সবার সামনে তুলে ধরেন জনাব তানভীর আহমেদ (টিটু)- ডিরেক্টর (বিসিবি) ও মিডিয়া কমিটির চেয়ারম্যান, বাংলাদেশ ক্রিকেট বোর্ড; বাংলাদেশ ক্রিকেট বোর্ড; এবং ইস্পাহানির পক্ষে উপস্থিত ছিলেন জনাব ওমর হান্নান, জেনারেল ম্যানেজার, মাকেটিং ও শাহ্মোহাম্মদ দিদারুল হাসান ডেপুটি জেনারেল ম্যানেজার, মাকেটিং। এছাড়াও আরো উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ ফিরোজ আলম- এক্সিকিউটিভ ডিরেক্টর এবং সিএমও, ওয়ালটন টাইটেল ও গ্রাউন্ড ব্র্যান্ডিং রাইটস্ হোল্ডার ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের পক্ষ থেকে খন্দকার আলমগীর।
সংবাদ সম্মেলনে দুই পৃষ্ঠপোষক সংস্থার পক্ষ থেকে বলা হয় ‘ইস্পাহানি বাংলাদেশ বনাম আফগানিস্তান ক্রিকেট সিরিজ ২০২২ পাওয়ার্ড বাই ওয়ালটন’-এর আয়োজন এবং করোনার দু:সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাশে থাকতে পেরে তারা গর্বিত। এই বিশাল আয়োজন ছাড়াও ভবিষ্যতে আয়োজিত বাংলাদেশ ক্রিকেট দলের অন্যান্য সিরিজেও তারা পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও করোনার এই দু:সময়ে স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ইতোমধ্যে সফল বেশ কয়েকটি সিরিজ আয়োজনের বিষয়টি তুলে ধরে এই সিরিজটিরও সফল আয়োজন নিয়ে আশাবাদ ব্যক্ত করেন। সিরিজের টাইটেল ও গ্রাউন্ড ব্র্যান্ডিং রাইটস্ হোল্ডার ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম-এর পক্ষ থেকে জনাব খন্দকার আলমগীর বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও পৃষ্ঠপোষক সংস্থাকে ধন্যবাদ জ্ঞাপন করে দেশের ক্রিকেট উন্নয়নে তাদের ধারাবাহিক অবস্থানের বিষয়টি তুলে ধরেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২ | সময়: ৮:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর