রাজশাহীতে পানির দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপির মানববন্ধন

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে ওয়াসার পানির দাম তিনগুণ বৃদ্ধির প্রতিবাদে এবার মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী নগর বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শনিবার বেলা ১১ টার দিকে নগরীর মালোপাড়া এলাকায় নগর বিএনপি নেতাকর্মীরা পানি দাম কমানোর দাবি জানিয়ে বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে নিয়ে এই মানববন্ধনে অংশ নেয়।
মানববন্ধনে বিএনপি নেতারা বলেন, যখন দেশে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলা দ্রব্যমূল্যের কারণে ক্ষোভে ফুঁসছেন মানুষ। ঠিক তখনই রাজশাহী ওয়াসা কর্তৃপক্ষ সামজিক, রাজনৈতিকসহ এবং পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দদের সঙ্গে কোন আলোচনা ছাড়ায় ওয়াসার পানির দাম হঠাৎ তিন গুণ বাড়িয়েছে। সেটি সম্পূর্ণ অযৌক্তিক। বক্তারা আরো বলেন, যদি দ্রুতই ওয়াসা তাদের সিদ্ধান্ত থেকে না সরে আসে, তাহলে নগরবাসীকে নিয়ে ওয়াসা ভবন ঘেরাও ও হরতালের মত কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। কর্মসূচি থেকে বিএনপি নেতারা অবিলম্বে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার কথা বিবেচনা করে পানির মূল্য নির্ধারণের হুঁয়িরারি দেন।
এসময় অন্যদের মধ্যে কর্মসূচিতে উপস্থিত ছিলেন, রাহশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈসা, সদস্য সচিব, মামুনুর রশিদ মামুন যুগ্ম-আহ্বায়ক নজরুল হুদা, দেলোয়ার হোসেন, শাফিকুল ইসলাম, বজলুর রহমান, জয়নাল আবেদিনসহ বিএনপি অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
প্রসঙ্গত, চলতি ফেব্রুয়ারির শুরু থেকে রাজশাহী ওয়াসা কর্তৃপক্ষ পানির দাম তিনগুন বৃদ্ধি করে। এর পর থেকেই রাজশাহীর সামাজিত সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ নানা কর্মষূচি দিয়ে আসছে। বাংলাদেশের ওয়ার্কার্স পাটির রাজশাহীর নগর শাখাও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে ইতিমধ্যে মানববন্ধন ও নানা প্রতিবাদী কর্মসূচি পালন করছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২ | সময়: ৮:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ