রাজশাহীতে টিভিএস বিপিএল ফুটবল খেলার উদ্বোধন চট্টগ্রাম আবাহনী লিমিটেডের জয়

স্টাফ রিপোর্টার: বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল(বিপিএল) লীগের আসর শনিবার শুরু হয়েছে। উদ্বোধনী দিনে চট্রগাম আবাহনী লিমিটেড ২-১ গোলে স্বাধীনতা ক্রীড়া সংঘকে হারায়।
আবাহনীর পক্ষে খেলার প্রথমার্ধের ২৪ মিনিটের মাথায় নাইজেরিয়ান ফুটবলার এবিমোবই থ্যাংকগড গোল করে দলে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়। প্রথমার্ধে কোন পক্ষই গোল করতে না পারায় প্রথমার্ধের খেলা ১-০ গোলে শেষ হয়। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে চট্রগাম আবাহনীর লিমিটেডের আফগানিস্তানের ফুটবলার অমিদ পোপালজাই ৭১ মিনিটের মাথায় গোল করলে তারা ২-০ গোলে এগিয়ে যায়।
এদিকে স্বাধীনতা ক্রীড়া সংঘ খেলার শেষ মুহুর্তে মোহাম্মদ জাহিদুল ৭৯ মিনিটের মাথায় ১টি গোল পরিশোদ করে। তার কিছুক্ষন পরেই রেফারী বাঁশি বাজিয়ে খেলার সমাপ্তি ঘোষনা করেন। এছাড়াও খেলায় অশালিন আচরন করার জন্য রেফারি সাউথ আফ্রিকার ফুটবলার চট্রগাম আবাহনী লিমিটেডের খেলোয়াড় ওইলিয়াম নিকুলুলেক তোয়ালাকে লাল কার্ড দেখিয়ে মাঠ ত্যাগ করার নির্দেশ দেন।
রাজশাহীতে একটি বড় ধরনের ফুটবলের আসর সর্ম্পকে জানতে চাইলে জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মো. ওয়াহেদুন নবী জানান এই মাঠে ১৯১৪ সালের ২৭ অক্টোবর শ্রীলংকা ও বাংলাদেশ ফুটবল দলের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এটা সেই মাঠ যে মাঠে সকল ধরনের জাতীয় ও আর্ন্তজাতিক মানের খেলা আয়োজন করা সম্ভব। এছাড়াও তিনি এই খেলা আয়োজনের সুযোগ করে দেয়ার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেমনের সভাপতিসহ সকল কর্মকর্তাগনকে আর্ন্তরিক অভিনন্দন জানান। উল্লেখ্য, আগামী ১ মার্চ স্বাধীনতা ক্রীড়া সংঘ ও সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড অংশ নেবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২ | সময়: ৭:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ