রাবির বিজনেস স্টাডিজ অনুষদে নতুন ডীন অধ্যাপক ফরিদুল ইসলাম

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিজনেস স্টাডিজ অনুষদে নতুন ডীন হিসেবে নির্বাচিত হয়েছেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ফরিদুল ইসলাম। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ভোট গণনা শেষে বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক আবদুস সালাম ফলাফল ঘোষণা করেন। এর আগে বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।
রেজিস্ট্রার আবদুস সালাম বলেন, ‘মোট ভোট প্রদান করেছেন ৮৪ জন শিক্ষক। এর মধ্যে অধ্যাপক ফরিদুল ইসলাম ৬০ টি ভোট পেয়ে ডীন নির্বাচিত হয়েছেন। তার বিপরীতে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম ২২ ভোট পেয়েছেন। এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলো ৮৯ জন। দুটি ভোট নষ্ট হয়েছে।’
অধ্যাপক ফরিদুল ইসলাম জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক (সাদা প্যানেল) এবং অধ্যাপক সাইফুল ইসলাম মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল) থেকে প্রতিদ্বন্দ্বীতা করেন।
উল্লেখ্য, গত বছরের ২৫ নভেম্বর বিশ^বিদ্যালয়ের ডিন, সিন্ডিকেট ও শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে আওয়ামীপন্থি শিক্ষকদের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ^াসী প্রগতিশীল শিক্ষক সমাজ সমর্থিত হলুদ প্যানেল থেকে অধ্যাপক শাহ আজম শান্তনু এই অনুষদের ডিন নির্বাচিত হন। সম্প্রতি তিনি রবীন্দ্র বিশ^বিদ্যালয়ের উপাচার্য নিযুক্ত হওয়ায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২ | সময়: ৬:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ