সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে জমি উদ্ধার ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: রাজশাহীর কাঁটাখালী পৌরসভার শ্যামপুরে ক্রয়ক্রত সম্পত্তি উদ্ধার এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করে ভূক্তভোগি ও তার পরিবারের সদস্যরা। রোববার দুপুরে নগরীর কুমারপাড়াস্থ একটি বাড়িতে সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে লিখিত বক্তব্য তুলে ধরেন সম্পত্তির মালিক শ্যামপুর থান্দারপাড়ার আইনাল হক এর স্ত্রী দিলারা বেগম।
তিনি উল্লেখ করেন শ্যামপুরের মৃত পচাই মন্ডলের ছেলে আব্দুস সাত্তার ও তার স্ত্রী রমেছা বেগমের নিকট হতে পবা উপজেলার, শ্যামপুর মৌজার, আর.এস খতিয়ান ৩০৩ ও ৩০২, আর.এস দাগ নং- ৩৪৩ ও ৩৫২ হতে দুই বারে যথাক্রমে ২০০৪ ও ২০১৮ ইং সালে মোট .০৪৩২ সহস্রাংশ জমি ক্রয় করেন। যার মধ্যে ভিটা (বাড়ি) ও মাটিয়াল জমি রয়েছে। সম্পত্তি ক্রয় করে নিজ নামে নাম জারী এবং হালসন নাগাদ খাজনা পরিশোধ করেছেন বলে জানান তিনি।
কিন্তু এখন আব্দুস সাত্তার তার ছেলের বউ মোক্তার হোসেনের স্ত্রী রোজিনা বেগমকে দিয়ে তার সম্পত্তি দখল করে নেয়ার জন্য তাদের নামে বিভিন্ন ধরনের মামলা দায়ের করেছেন। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। তিনি আরো উল্লেখ করেন আব্দুস সাত্তার ও তার স্ত্রী তার নিকট জমি বিক্রি করেছেন। তার প্রমানও তাদের নিকট রয়েছে। এ অবস্থায় সাত্তার নিজে তাদের বিরুদ্ধে বিরুদ্ধে কোন প্রকার মামলা মোকদ্দমা করতে পারছেন না। নিজে দোষি হওয়ার ভয়ে এখন ছেলের বউকে দিয়ে প্রতিবন্ধি নাতনীর দোহাই তুলে বিক্রিকৃত সম্পত্তি জোর করে নিজ দখলে রাখার জন্য অপচেষ্টা করছেন বলে উল্লেখ করেন তিনি।
তিনি আরো বলেন, রোজিনা অত্যন্ত চতুর নারী। তিনি নিজ মেয়ের নামে মিথ্যা নাটক সাজিয়ে ধর্ষণের চেষ্টার মত মামলা কোর্টে দাঁর করিয়েছেন। প্রকৃত পক্ষে এই নাটক সাজিয়ে জোর করে তার সম্পত্তি দখল করে নেয়ার অপচেষ্টা করছে বলে উল্লেখ করেন দিলারা বেগম। তিনি আরো বলেন, এই সম্পত্তি নিয়ে কোন প্রকার মিথ্যা মামলা ও দাঙ্গা ফ্যাসাদ না কররার মর্মে আরএমপি পুলিশ কমিশনার বরাবরে হলফনা দিলেও রোজিনা ও আব্দুস সাত্তার তা না মেনে একের পর এক মিথ্যা মামলা তাদের পরিবারের সদস্যদের উপর চাপিয়ে দিচ্ছে।
তিনি তার ক্রয়কৃত সম্পত্তির দখল এবং সকল প্রকার মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান। সেইসাথে সম্পত্তি দখলে নিয়ে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়াতে তাদের সমস্যাগুলে তুলে ধরার অনুরোধ করেন তিনি। এ সময়ে উপস্থিত ছিলেন ভাতিজা নওশাদ আলী ভোলা, এমরান হোসেন, জলি ও শরিয়ত।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২২ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ