অবিক্রিত’ সাকিবের খেলা হচ্ছে না আইপিএল

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরে সাকিবের খেলার সম্ভাবনা শেষ। আইপিএলের দুই দিনের নিলামে শনিবার প্রথম দফায় বিক্রি হননি সাকিব। রোববার দ্বিতীয় দিনেও তার নাম নিলামে তোলা হয়। কিন্তু কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখায়নি। যে কারণে অবিক্রীত থেকে যান সাকিব আল হাসান। তার মানে আইপিএলের ১৫তম আসরে খেলা হচ্ছে না বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডারের।
২০১১ সালের পর এই প্রথম আইপিএল খেলা হচ্ছে না সাকিবের। ২০২০ আইপিএলে নিষেধাজ্ঞার কারণে বিবেচনায় ছিলেন না সাকিব। ২০১৩ সালে খেলেননি চোটের কারণে। তবে সাকিব দল না পেলেও ঠিকই দল পেয়েছেন বাংলাদেশ সেরা তারকা পেসার মোস্তাফিজুর রহমান। তাকে ২ কোটি ভিত্তিমূল্যে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। সাকিব-মোস্তাফিজ ছাড়াও আইপিএলের ১৫তম আসরের নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে নাম ছিল ওপেনার লিটন দাস, পেস বোলার তাসকিন আহমেদ ও তরুণ পেসার শরিফুল ইসলামের।
এই পাঁচ তারকার মধ্যে নিলামে বিক্রি হয়েছেন মোস্তাফিজ, সাকিবের নাম উঠলেও তিনি দল পাননি। আর বাকি তিন ক্রিকেটার লিটন, তাসকিন ও শরিফুলের নামই নিলামে ওঠেনি। তাদের নাম তালিকাতেই স্থান পেয়েছে। নিলামে নয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২২ | সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ