আজ বাংলাদেশে আসছে আফগানরা, ক্যাম্পে থাকবেন না রশিদ

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ শনিবার বাংলাদেশে আসবে ২২ সদস্যের আফগানিস্তান ক্রিকেট দল। তবে এই বহরের সঙ্গে আসছেন না লেগ স্পিনার রাশিদ খান।
দুই দলের মাঠের লড়াই শুরু হবে ওয়ানডে ফরম্যাট দিয়ে। যেখানে চট্টগ্রামে প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ২৩ ফেব্রুয়ারি, পরের দুই ম্যাচ ২৫ ও ২৮ তারিখ। সফরের দুই টি-টোয়েন্টি হবে মিরপুরে। প্রথম ম্যাচ ৩ মার্চ এবং শেষটি ৫ মার্চ। এই দুই ফরম্যাটের সিরিজকে সামনে রেখে শনিবার বিকেল ৫টার দিকে ঢাকায় পা রাখার কথা আছে আফগানদের।
সফরকারীদের এতো আগে আসার কারণ সিলেটে এক সপ্তাহের ক্যাম্প। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বিসিবিকে এক সপ্তাহের ক্যাম্পের প্রস্তাব দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বিসিবিও তাদের প্রস্তাবে সাড়া দেয়। তবে এই ক্যাম্পে থাকবেন না দলটির তারকা ক্রিকেটার রশিদ খান। পাকিস্তান সুপার লিগে ব্যস্ত থাকায় রশিদ ক্যাম্পে থাকবেন না। ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত পিএসএলে খেলবেন। ২০ ফেব্রুয়ারি তার ঢাকায় পা রাখার কথা রয়েছে।
দুই সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি আফগানিস্তান। তবে বিসিবি থেকে জানা গেছে, ২২ সদস্যের দল শনিবার আসবে। কাতার হয়ে আসবেন তারা। নাজিবউল্লাহ জাদরান দুবাই থেকে যোগ দেবেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২ | সময়: ৬:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ