মোহনপুরে পুলিশ কর্মকর্তার নির্যাতনে শিকার ছাত্রলীগ নেতার সংবাদ সম্মেলন

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর দামকৃুড়া থানার এস আই গোলাম মোস্তফা কর্তৃক শারিরিক নির্যাতনের শিকার হয়ে সংবাদ সম্মেলন করেছেন মোহনপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক সজিব ইসলাম দুর্জয়। বৃহস্পতিবার বিকালে মোহনপুর উপজেলার খয়রা প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সংবাদ সম্মেলনে তার নির্যাতনের বিবরণ দেন।
এসময় ছাত্রলীগ নেতা সজিব বলেন, গত ৯ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৫ টার দিকে মোহনপুর থানার মোড়ের সামনে জনসমাগম দেখে সেখানে উপস্থিত হয়ে জানতে পারি একটি সাদা রঙ্গের মাইক্রোবাস সাথে পুরাতন মটরসাইকেলের সংঘর্ষকে কেন্দ্র করে হট্টগোল হচ্ছিল। এমন অবস্থায় মাইক্রোবাসের যাত্রি দামকুড়া থানার এস আই গোলাম মোস্তফা ঐ মটরসাইকেল আরোহীর কাছ হতে জোর পুর্বকভাবে ১০ হাজার টাকা দাবি করছিলো। সাধারণ জনতা এসআই কে অনুরোধ করছিলো যে মাইক্রোবাসের তেমন কোন ক্ষতি হয়নি। আর মটরসাইকেল আরোহী একজন অসহায় ব্যক্তি, তাকে ছেড়ে দেন।
এমতাঅবস্থায় আমিও জনতার দিকে এগিয়ে এস আই কে অনুরোধ করতে থাকি। একপর্যায়ে সকল জনতা মিলে মটরসাইকেল আরোহীকে ছেড়ে দেন। তখন তিনি উচ্চ স্বরে সকলকে গালিগালাজ করতে থাকেন। এসময় সকলে ঘটনাস্থল ত্যাগ করতে থাকি, হটাৎ করেই বাজারের মধ্যে আমাকে এস আই মোস্তফা গালিগালাজ এবং মারধাের শুরু করেন। দ্রুত তিনি মারতে মারতে থানার ভেতরে নিয়ে যায়। পরবর্তীতে বিষয়টি সংসদ সদস্য আয়েন উদ্দিনকে অবহিত করা হলে তার সুপারিশক্রমে সেই এসআই এর রোষানল থেকে সাময়িক মুক্তি পায়। এসময় এস আইেেমাস্তফা বলতে থাকেন তোর মতো ছাত্রলীগ নেতাদের অনেক দেখেছি, তোকেও দেখে নিবো।
তিনি আরো বলেন, বর্তমানে আমি ঐ পুলিশ কর্মকর্তার হুমকির কারণে নিরাপত্তাহীনতায় ভুগছি। পুলিশের উর্ধতন কর্মকর্তার মাধ্যমে তদন্ত করে ব্যবস্থা গ্রহনের অনুরোধ করছি । এবিষয়ে দামকুড়া থানার এস আই গোলাম মোস্তফা বলেন, ঘটনাস্থলে মারধোর হয়নি, শুধুমাত্র ধাক্কা দিয়ে মোহনপুর থানার ভিতরে নিয়েছি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২ | সময়: ৪:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ