সর্বশেষ সংবাদ :

রাজশাহীর প্রবীণ সাংবাদিক ডা. বুলবুল আর নেই

স্টাফ রিপোর্টার : রাজশাহীর প্রবীণ সাংবাদিক ডা. মোজাহার হোসেন বুলবুল আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। ক্যান্সার আক্রান্ত হয়ে বুধবার ৯ (ফেব্রুয়ারি) ভোরে তিনি ঢাকার একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।
বাদ আসর রাজশাহীর উপশহর নূর মসজিদে দ্বিতীয় জানাজা শেষে নগরীর হেতেমখাঁ গোরস্তানে মরদেহ দাফন করা হয়েছে। জানায়ায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
ডা. মোজাহার হোসেন বুলবুল দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল ও যায়যায় দিনের ব্যুরো প্রধান হিসেবে দায়িত্বপালন করেন। নবম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় তিনি রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক বার্তায় সাংবাদিকতা শুরু করেন।
সর্বশেষ তিনি রাজধানী ঢাকার সেন্ট্রাল হাসপাতালে ডেপুটি ডাইরেক্টর হিসেবে কর্মরত ছিলেন। তারও আগে তিনি সিভিল সার্জন হিসেবে নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় দায়িত্ব পালন করেন। এ ছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন তিনি।
ডা. বুলবুলের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এক শোক বার্তায় মেয়র মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। একই সঙ্গে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
রাসিক মেয়রের শোক : দৈনিক যুগান্তর, সমকাল ও যায়যায়দিনের রাজশাহী ব্যুরো অফিসের ব্যুরো প্রধান ডা. মোজাহার হোসেন বুলবুল (বুলবুল হোসেন) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র মহোদয়।
শোক বার্তায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন রাজশাহীর সাংবাদিক অঙ্গনে বুলবুল হোসেনের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন প্রকাশ করেন।
উল্লেখ্য, সাংবাদিক বুলবুল হোসেন ক্যান্সারে আক্রান্ত হয়ে বুধবার ভোরে ঢাকায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দৈনিক যুগান্তর, সমকাল এবং পরবর্তীতে যায়যায়দিনের রাজশাহী ব্যুরো অফিসের প্রথম ব্যুরো প্রধান ছিলেন। একই সময়ে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক হিসেবেও কর্মরত ছিলেন।
আরইউজে এর শোক : ডা. সাংবাদিক মোজাহার হোসেন বুলবুলের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। বুধবার দুপুরে এক শোকবার্তায় আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক শোকপ্রকাশ করেন।
আরইউজে সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, মোজাহার হোসেন বুলবুলের মৃত্যুতে রাজশাহীর গণমাধ্যমকর্মীরা তাদের একজন অভিভাবক হারালেন। আমরা মোজাহার হোসেন বুলবুলের আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।
রাজশাহী প্রেস ক্লাবের শোক : ‘৭০ দশকে রাজশাহীর দাপুটে সাংবাদিক, রাজশাহী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জের সাবেক সিভিল সার্জন ডা. মোজাহার হোসেন বুলবুল ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৯ ফেব্রুয়ারি) ভোরে তিনি শেষ নিশ^াস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে ভুগছিলেন তিনি। ডা. বুলবুলের মতৃ্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব।
বুধবার সকালে প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান ও সাধরাণ সম্পাদক অ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলা যুক্ত এক বিবৃতিতে এ শোক প্রকাশ করা হয়। বিবৃতিতে রাজশাহী প্রেসক্লাব নেতারা বলেন, মোজাহার হোসেন বুলবুল চিকিৎসাপেশায় সম্পৃক্ত থাকলেও তিনি সাংবাদিকতা করেছিলেন ছাত্রজীবনে। দৈনিক বার্তায় সাব-এডিটর হিসেবে সাংবাদিকতা শুরু হয় তার। এরপর দি বাংলাদেশ অবজারভার‘র রাজশাহী করেসপনডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। ডা. বুলবুল দৈনিক ইত্তেফাক, যুগান্তর, সমকাল ও যায়যায়দিনসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। রাজশাহীতে পিছিন্ন পড়া সাংবাদিকতাকে এগিয়ে নিতে তার বেশ অবদান ছিল। তিনি ১৯৮১ সালে রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে সাংবাদিকতা এবং চিকিৎসাপেশার অপূরণীয় ক্ষতি হলো। ডা. বুলবুলের আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন রাজশাহী প্রেসক্লাব নেতারা।
উল্লেখ্য, বুধবার বাদ আসর রাজশাহীর উপশহরের নূর মসজিদে দ্বিতীয় নামাজে জানাজার পর নগরীর হেঁতেমখা গোরস্থানে ডা. বুলবুলকে সমাহিত করার কথা রয়েছে। মৃত্যুর আগে রাজধানী সেন্ট্রাল হাসপাতালের ডেপুটি ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন তিনি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২ | সময়: ৬:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ